জেনে নিন, ৭ সীটের সবচেয়ে সস্তা গাড়ি কোনগুলো

:: পাঁচ ফোড়ন ডেস্ক | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ১০ মাস আগে

পাঁচ আসনের চেয়ে সাত আসনের গাড়ির জনপ্রিয়তা বাড়ছে। তাইতো গাড়ি নির্মাতা কোম্পানিগুলো সাত আসনের গাড়ি আনছে। বাজারে এখন এই ধরনের গাড়ি বেশ কয়েকটি মডেলের গাড়ি পাওয়া যায়। এসব গাড়ি সম্পর্কে জানুন।

রেনোঁ ট্রাইবার

এটি সংস্থার সবথেকে সস্তা মাল্টি পারপোজ ভেহিকেল (এমপিভি)। শুধু তাই নয়, ভারতে রেনোঁর সবথেকে বেশি বিক্রি হওয়া চার চাকা হল ট্রাইবার। যার দাম দেশটির বাজারে ৬.৩৪ লাখ থেকে নয় লাখ রুপির মধ্যে। এই গাড়িতে রয়েছে ১ লিটার পেট্রোল ইঞ্জিন। যা সর্বোচ্চ ৭১ হর্সপাওয়ার এবং ৯৬ এনএম টর্ক তৈরি করতে পারে। সঙ্গে ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশন। গাড়ির সেফটি রেটিং ৪ স্টার এবং মাইলেজ ১৮-২০ কিলোমিটার।

car

মারুতি এরটিগা/টয়োটা রুমিওন

মারুতির সবথেকে বেশি বিক্রি হওয়া ৭ আসনের গাড়ি এরটিগা। অন্যদিকে একই ধাঁচের আরও একটি গাড়ি সম্প্রতি লঞ্চ হয়েছে। নাম হল টয়োটা রুমিওন। দুই গাড়িতেই মিলবে ১.৫ লিটার পট্রোল ইঞ্জিন। যা সর্বোচ্চ ১০২ হর্সপাওয়ার এবং ১৩৬ এনএম টর্ক তৈরি করতে পারে। সঙ্গে রয়েছে ৫ স্পিড ম্যানুয়াল ও ৬ স্পিড অটোমেটিক গিয়ারবক্স। দুই গাড়ির মধ্যে এরটিগার দাম ভারতে ৮.৬৪ লাখ রুপি। অন্যদিকে ১০.২৯ লাখ রুপিতে বিক্রি হয় টয়োটা রুমিওন।

মাহিন্দ্রা বোলেরো নিও

ভারতের সবথেকে সস্তা ৭ আসনের ডিজেল গাড়ি হল মাহিন্দ্রা বোলেরো নিও। এই এসইউভিতে ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন পাবেন। যা সর্বোচ্চ ৯৯ হর্সপাওয়ার শক্তি এবং ২৬০ এনএম টর্ক তৈরি করতে পারে। সঙ্গে রয়েছে ৫ স্পিড গিয়ারবক্স। গাড়ির দাম ৯.৬৪ লাখ থেকে ১১.৩৮ লাখ টাকা। গাড়ির মাইলেজ ১৭ কিমি প্রতি লিটার।

car-2

কিয়া কারেন্স

স্টাইলিশ এবং মজবুত মাল্টি পারপোজ ভেহিকেল কিয়া কারেন্স। এই গাড়িতে রয়েছে দুইটি পেট্রোল ইঞ্জিন – একটি ১.৫ লিটার ন্যাচারালি অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন, যা সর্বোচ্চ ১১৩ হর্সপাওয়ার উৎপন্ন করতে পারে। আরেকটি হল ১.৫ লিটার টার্বো ইঞ্জিন। এই গাড়িতে ডিজেল ইঞ্জিন পাবেন, গাড়ির দাম ভারতে ১০.৪৫ লাখ রুপি থেকে ১৯.৪৫ লাখ রুপি। গাড়ির মাইলেজ ২১ কিমি প্রতি লিটার।