জাবির শিক্ষার্থীকে মারধর, ইতিহাস পরিবহনের ২৯ বাস আটক

:: Rayhan Hossain
প্রকাশ: ২ years ago

ক্যাম্পাস অ্যাম্বাসেডর:

হাফভাড়া নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ইতিহাস পরিবহনের ২৯টি বাস আটক করেছে শিক্ষার্থীরা

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ৯টা থেকে বাসগুলো আটক করতে শুরু করেন তারা। মারধরের শিকার শিক্ষার্থীর নাম মামুনুর রেজা। তিনি বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের (৪৯ তম ব্যাচ) শিক্ষার্থী। এ ঘটনায় অভিযুক্ত রাকিবুল ইসলাম রাব্বি ইতিহাস পরিবহনের লাইনম্যান। তিনি মিরপুর-১ থেকে মিরপুর-১৪ পর্যন্ত পরিবহনটির দায়িত্ব পালন করেন।

ভুক্তভোগী শিক্ষার্থী মামুনুর রেজা বলেন, বুধবার সকাল ৮টায় ক্যাম্পাসে আসার জন্য মিরপুর-১০ এ ইতিহাস বাসে উঠি। এ সময় বাসের লাইনম্যান রাব্বি আমাকে টিকিট নিতে বলে। টিকিট ছাড়া গাড়িতে উঠতে দিবে না বলে জানান। স্টুডেন্ট বলার পরেও আমাকে ৩২ টাকার টিকেট ধরিয়ে দেয়।

মামুনুর রেজা আরও বলেন, মিরপুর থেকে ২০/২৫ টাকা স্টুডেন্ট ভাড়া দিয়ে ক্যাম্পাসে আসা যায়। তাই আমি ৩২ টাকা নেওয়ার বিষয়টি প্রতিবাদ করি, তখন জাহাঙ্গীরনগরের শিক্ষার্থী শোনা মাত্রই আমার শার্টের কলার ধরে বাস থেকে নিচে নামিয়ে ধাক্কাধাক্কি এবং মারতে শুরু করে। একই সঙ্গে অকথ্য ভাষায় ভার্সিটির নামে গালিগালাজ করে।

ইতিহাস বাসের চালক রুবেল মিয়া বলেন, শিক্ষার্থীরা ২৯টি বাস আটকে রেখেছে। শুনেছি মিরপুরের লাইনম্যান রাব্বি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে মারধর করেছে। বাস কখন ছাড়বে তা জানিনা। তবে শুনেছি মালিকপক্ষ বিশ্ববিদ্যালয়ে আসছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহিন বলেন, দুজন চালক সহকারী জানিয়েছে তারা মালিকপক্ষকে বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসতে যোগাযোগ চালিয়ে যাচ্ছে। মালিকপক্ষ এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কোনো প্রকার যোগাযোগ করেননি। অভিযুক্ত ব্যক্তি যে বাসটিতে কর্মরত ছিল সেটাসহ আর কয়েকটি বাস আটকে রেখে বাকিগুলো ছেড়ে দেওয়া হবে বলে শিক্ষার্থীরা জানিয়েছেন।