কানাডায় কিভাবে ওয়ার্ক পারমিট ভিসায় যাওয়া যায়

:: Rayhan Hossain
প্রকাশ: ২ years ago

ইমিগ্রেশন ডেস্ক: 
কানাডা চাকুরী ও স্থায়ী বসবাস বাংলাদেশী ও ইন্ডিয়ানদের কাছে এক নম্বর পছন্দের তালিকায় রয়েছে। আর বর্তমানে কানাডা কাজের ভিসা সহজ করেছে কানাডার প্রধান মন্ত্রি ট্রডো। কানাডা জব ভিসা ২০২১ সালের জন্য জব অফার ও জব কার্ডসহ ওয়ার্ক পারমিট তুলনামূলক সহজ হয়েছে।

তবে কানাডা যাওয়া যতাটা বলা হয় ততটা সহজ নয়। প্রতিবেদনটি পড়ুন, ভাবুন। মিলিয়ে দেখুন আপনি কানাডায় যাওয়ার উপযুক্ত কি না?

New Rules For Work Permit In Canada 2022

কানাডার চাকুরি অফার পেতে কি কি ডকুমেন্ট লাগে?
কানাডায় জব ভিসার জন্য শুধু প্রয়োজন সঠিক ডকুমেন্ট। অর্থাৎ কানাডায় ওয়ার্ক পারমিট ভিসায় আপনার সকল তথ্য কানাডা গর্ভামেন্টের নির্দেশনা অনুযায়ী হতে হবে।
সঠিক পদ্ধতি অবলম্বনের মাধ্যমে হয়ে যাবে আপনার সাকসেসফুল কাজের ভিসা তথা মাইগ্রেশন।
সাধারণত কানাডার ভিসার জন্য নিচের ডকুমেন্ট গুলো প্রয়োজন হয়,

  • অনলাইন এপ্লিকেশন ফরম পুরুন।
  • পাসপোর্ট এর Information Page এর স্কান কপি।
  • ফটোগ্রাফ (8 কপি ব্যাকগ্রাউন্ড সাদা (Size 35″x 45″) অথবা সফট্ কপি।
  • সার্টিফিকেট: সকল শিক্ষা সনদের স্কান কপি।
  • অভিজ্ঞতার সনদ পত্র।

কানাডা ফ্যামিলি স্পন্সরড ভিসা
ফ্যামিলি স্পন্সরড ভিসা সবই পারিবারিক পুনর্মিলন, যা কানাডায় পরিবারকে একত্রিত করে।ফ্যামিলি স্পনসরড ভিসা প্রকারের জন্য কানাডায় দারুণ সুযোগ রয়েছে এবং এই কারণেই কানাডিয়ান ইমিগ্রেশন এটি বিশ্বের অন্যতম জনপ্রিয় মাইগ্রেশন প্রোগ্রাম।পথটি একটি সহজ সরল পথ, আপনি যদি (বা ইতিমধ্যে কানাডায় রয়েছেন এমন কোনও ব্যক্তি আছেন) যদি ১৮ বছরের বেশি বয়সী নাগরিক বা স্থায়ী বাসিন্দা হন তবে আপনি পরিবারের অন্যান্য সদস্যদের কানাডার স্থায়ী বাসিন্দা হিসাবে স্পনসর করতে পারেন।

কানাডায় পরিবারের সদস্যদের স্পনসর করার বিভাগসমুহ
পত্নী: আপনার স্বামী বা স্ত্রী
অংশীদার: কানাডা বিপরীত বা সমলিঙ্গের অংশীদারিত্বকে স্বীকৃতি দেয় যতক্ষণ না আপনি কমপক্ষে 12 মাস ধরে একটি বৈবাহিক সম্পর্কের মধ্যে সহবাস করছেন। আমরা কানাডা অংশীদার ভিসা বিশেষজ্ঞ এবং আপনার সম্পর্ক নিশ্চিত করার ক্ষেত্রে আমরা সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করি তা নিশ্চিত করার জন্য আপনার সাথে কাজ করব।
যৌথ সঙ্গী: অংশীদার হিসাবে একই (উপরে) এই ঘটনাটি বাদে দম্পতিরা ‘ব্যতিক্রমী পরিস্থিতির কারণে’ একসঙ্গে থাকতে পারবেন না।
নির্ভরযোগ্য শিশু: তাদের 19 তম জন্মদিনের আগে। তাদের বয়স যদি 19 বছরের বেশি হয় তবে আমাদের অবশ্যই ‘নির্ভরতা’ প্রমাণ করতে হবে।
মাতাপিতা
দাদা – দাদী
অনাথ ভাই বা বোন, ভাগ্নে বা ভাগ্নে, নাতনী বা নাতি এবং যে কোনও বয়স বা সম্পর্কের অন্যান্য আত্মীয় ব্যতিক্রমী শর্তে।

গুরুত্বপূর্ণভাবে কানাডার পরিবার স্পনসর করা ভিসায় উপরের সহকারীদের (উদাহরণস্বরূপ, স্ত্রী, অংশীদার এবং নির্ভরশীল শিশু) অন্তর্ভুক্ত রয়েছে।

১৮ বছরের বেশি বয়সী যে কেউ স্পনসর হিসাবে কাজ করতে পারেন এবং স্পনসরশিপ চুক্তিতে স্বাক্ষর করতে পারেন। এই চুক্তিতে সাধারণত আর্থিক সহায়তার উপাদানগুলির প্রয়োজন হয় (প্রয়োজনে) এবং এটিও বলেছে যে কানাডায় স্পনসর করা ব্যক্তি নিজেকে টিকিয়ে রাখার জন্য সর্বাত্মক চেষ্টা করবে। ঘোষিত আর্থিক বিধানটি স্ত্রী বা সঙ্গী এবং তিন বছরের জন্য প্রতিটি সন্তানের জন্য ১০ বছরের জন্য স্থায়ী।

আপনার পরিবার স্পনসরড ভিসা আমাদের কাছে ছেড়ে দিন, আমরা হাজার হাজার আবেদনকারীকে তাদের কানাডা পরিবার স্পনসরড ভিসা দিয়ে সহায়তা করেছি এবং পশ্চিমা বিশ্বের সবচেয়ে প্রগতিশীল এবং স্বাগত ভিসা ধরণের একের সাথে আপনার পরিবারকে পুনরায় মিলিত হওয়ার প্রত্যাশা করছি।

কানাডার আবহাওয়া কেমন
27 ° সেঃ 23 ° সেঃ 22 ° সেঃ 16 ° সেঃ 24 ° সেঃ 20 ° সেঃ 21 ° সেঃ

কানাডায় কোনো কাজ না জেনে যাওয়া যাবে কি
কানাডায় ওয়ার্ক পারমিট ভিসায় কানাডা আগামী তিন বছরে 1 মিলিয়ন দক্ষ অভিবাসীদের কানাডায় পাড়ি জমানোর জন্য সরকার ঘোষণা করে ইমিগ্রেশনের জন্য উন্মুক্ত।

বেকার হিসাবে কানাডায় পাড়ি জমানোর প্রত্যাশী প্রার্থীদের পক্ষে এটি একটি দুর্দান্ত সংবাদ কারণ এটি বর্তমানে কানাডায় চাহিদা হিসাবে একটি ‘হট হ’ল দখল’ এবং আপনি কোনও চাকরির অফার ছাড়াই বা ছাড়াই কানাডার স্থায়ী আবাসিক ভিসা পেতে পারবেন। আমাদের নিখরচায় ভিসা মূল্যায়ন নিন এবং আজ বেকার হিসাবে কানাডায় মাইগ্রেট করার জন্য আবেদন করুন।

আপনি যদি যোগ্য বেকার হিসাবে কানাডায় হিজরত করতে চান তবে আপনার ভাগ্য! বেকারদের পুরো কানাডা জুড়েই চাহিদা রয়েছে এবং আপনি কোনও চাকরীর অফার ছাড়াই বা ছাড়াই কানাডার স্থায়ী আবাসিক ভিসা সুরক্ষিত করতে পারবেন।

কোনও সন্দেহ নেই যে আপনি অনলাইনে পড়েছেন যে কানাডায় যাওয়ার জন্য কোনও কাজের অফার দেওয়া এই প্রবেশাধিকারের পূর্বশর্ত এক্সপ্রেস এন্ট্রি প্রক্রিয়া তবে বেকার হিসাবে আপনার কাছে কানাডার ভিসা শুরু থেকে সুরক্ষিত করার জন্য অন্যান্য বিকল্পও রয়েছে।

বেকাররা এর অধীনে কানাডায় মাইগ্রেশন করার জন্য আবেদন করতে পারবেন কানাডিয়ান সরকার ইমিগ্রেশন প্রোগ্রাম কানাডায় বেকারদের চাহিদা এত বড় হওয়ার কারণে তারা লক্ষ্যভুক্ত পেশাগুলির তালিকায় দখলটি অন্তর্ভুক্ত করেছে, এনওসি তালিকা (জাতীয় পেশা কোড তালিকা) নামে পরিচিত।

এনওসিতে বেকারদের কোডটি 6332
কানাডায় বেঁচে থাকার এবং কাজ করার প্রত্যাশায় বিশ্বব্যাপী যোগ্য বেকারদের জন্য এটি দুর্দান্ত খবর।

কানাডার এক্সপ্রেস এন্ট্রি কোনও ভিসা নয় এবং এক্সপ্রেস এন্ট্রি ভিসার মতো কোনও জিনিস নেই, এটি কেবলমাত্র পদ্ধতি (বা ডাটাবেস) যা কানাডিয়ান ইমিগ্রেশন সঠিক প্রার্থীদের বাছাই করার জন্য ব্যবহার করে স্থায়ী আবাস এবং এক্ষেত্রে, বেকার হিসাবে কানাডায় মাইগ্রেট করার জন্য আমরা তাকিয়ে থাকব ফেডারেল দক্ষ ট্রেডস ভিসা এবং প্রাদেশিক Nominee প্রোগ্রাম

বিশ্বজুড়ে বেকাররা স্থায়ীভাবে রেসিডেন্সি রেসিডেন্সির সাথে কানাডায় মাইগ্রেট করার জন্য একটি এক্সপ্রেস এন্ট্রি আবেদন করতে পারবেন তবে তাদের দেশে তাদের সঠিক দক্ষতা, অভিজ্ঞতা এবং যোগ্যতা রয়েছে।

বেকাররা এই এনওসি ক্যাটাগরি 6332৩৩২ এর অধীনে কাজ করতে কানাডা চলে যেতে চাইছেন, তারা সম্ভবত কাজের শিরোনামে নিযুক্ত হতে পারেন:

শিক্ষানবিশ বেকার – খুচরা
ব্যাগেল বেকার
ব্যাগেল নির্মাতা
রূটিত্তয়ালা
বেকার – খুচরা
বেকার শিক্ষানবিশ
বেকারি বেঞ্চ হাত
বেকারি সুপারভাইজার
বেকারি সুপারভাইজার – খুচরা
বিস্কুট বেকার
রুটি বেকার
রুটি বেকার – খুচরা
কেক এবং প্যাস্ট্রি সাজসজ্জা – খুচরা
কেক বেকার – খুচরা
পিষ্টক সজ্জা
কেক সজ্জা – খুচরা
কেক আইচার
চকোলেট প্রস্তুতকারক
ডোনাট বেকার
ডোনাট মেকার
ফরাসি প্যাস্ট্রি বেকার – খুচরা
মুদি দোকান বেকার
হাত আইসার – বেকারি
মাথা বেকার
মাথা বেকার – খুচরা
হাসপাতাল বেকার
হোটেল বেকার
জুনিয়র বেকার
মাফিন বেকার
মাফিন প্রস্তুতকারক
প্যাস্ট্রি সাজসজ্জা
প্যাস্ট্রি সাজসজ্জা – খুচরা
প্যাস্ট্রি মেকার
বিশেষ খাবার বেকার
বিশেষ খাবার বেকার – খুচরা
বিবাহের কেক সজ্জা

বেকারদের দ্বারা পরিচালিত এই সমস্ত ভূমিকা 6332 এর নির্দিষ্ট এনওসি বিভাগের আওতায় আবেদনের যোগ্য

সাধারণভাবে বেকাররা কানাডায় চলে আসছেন তারা নিম্নলিখিতগুলির জ্ঞান বা অভিজ্ঞতা প্রদর্শন করতে পারবেন:

পাই, রুটি, রোলস এবং মিষ্টি পণ্যগুলির জন্য ময়দা তৈরি করুন, মাফিন, কুকি এবং কেক এবং আইসিং এবং ফ্রস্টিংয়ের জন্য রেসিপি বা বিশেষ গ্রাহকের আদেশ অনুসারে প্রস্তুত করুন
মিশ্রিত ময়দা এবং বাটা বেক করুন
হিম এবং কেক বা অন্যান্য বেকড পণ্য সাজাইয়া
পণ্যের মান নিশ্চিত করা প্রতিষ্ঠিত মান পূরণ করে
উত্পাদনের জন্য পণ্যগুলির ধরণ এবং পরিমাণ নির্ধারণের জন্য উত্পাদনের সময়সূচি আঁকুন
বেকিং সরবরাহ ক্রয় করুন
বেকড পণ্য বিক্রয় এবং বিক্রয় তদারকি করতে পারে
বেকিং কর্মী এবং রান্নাঘর কর্মীদের ভাড়া, প্রশিক্ষণ এবং তদারকি করতে পারে

যদিও উপরেরটি বোঝায় একটি সাধারণ গাইড হিসাবে আমাদের গ্রহণ করুন বিনামূল্যে অনলাইন ভিসা মূল্যায়ন আরও তথ্যের জন্য এবং আপনার দক্ষতা এবং যোগ্যতার বিষয়ে বিস্তারিত জানাতে ভুলবেন না।

অভিবাসী কানাডায় এমন একটি নিবেদিত দক্ষ ট্রেডস ডেস্ক রয়েছে যার সাথে কেবল যোগ্য শেফ এবং বেকাররা কানাডায় মাইগ্রেট করতে সহায়তা করে। তারা আপনার পেশাটি বুঝতে পারে এবং আপনার অভিবাসনের পথ এবং আপনার (এবং আপনার পরিবার) জন্য কানাডার ভিসা সুরক্ষার পথটি ব্যাখ্যা করার ক্ষেত্রে আপনার ভাষায় কথা বলতে পারে।

কানাডার ভিসার জন্য কীভাবে আবেদন করবেন?

কানাডায় ওয়ার্ক পারমিট ভিসায় আপনি এ আবেদন করতে পারেন কানাডিয়ান সরকারের ওয়েবসাইট, আপনার যে ধরনের ভিসা প্রয়োজন। আপনি অনলাইনে প্রায় সবই করতে পারেন কিন্তু আপনার জাতীয়তা এবং আপনার প্রয়োজনীয় ভিসার প্রকারের উপর নির্ভর করে আপনার বায়োমেট্রিক্স দেওয়ার জন্য আপনার নিকটতম কানাডিয়ান কনস্যুলেটে যেতে হতে পারে, সেটি হল আপনার ছবি এবং আঙুলের ছাপ।

The Olymp Trade প্লার্টফর্মে ৩ টি উপায়ে প্রবেশ করা যায়। প্রথমত রয়েছে ওয়েব ভার্শন যাতে আপনি প্রধান ওয়েবসাইটের মাধ্যমে প্রবেশ করতে পারবেন। দ্বিতয়ত রয়েছে, উইন্ডোজ এবং ম্যাক উভয়ের জন্যেই ডেস্কটপ অ্যাপলিকেশন। এই অ্যাপটিতে রয়েছে অতিরিক্ত কিছু ফিচার যা আপনি ওয়েব ভার্শনে পাবেন না। এরপরে রয়েছে Olymp Trade এর এন্ড্রয়েড এবং অ্যাপল মোবাইল অ্যাপ। কানাডিয়ান সরকারের ওয়েবসাইট আপনার ভিসার জন্য আবেদন করার জন্য দুটি ভিন্ন উপায় প্রদান করে:

  • অনলাইনে আবেদন ওয়েবসাইটের অনলাইন ফর্ম ব্যবহার করে,
  • কাগজে আবেদন ফরম পূরণ করুন এবং অন্যান্য নথির সাথে এটি জমা দিন।

কানাডিয়ান ভিসার ধরন
এই সমস্ত ধরণের ভিসা ব্যাপকভাবে দুটি বিভাগে বিভক্ত। এই বিভাগগুলি আপনাকে ভিসা আবেদন প্রক্রিয়ার একটি মৌলিক হাইলাইট প্রদান করবে এবং আপনার জন্য আপনার সমস্ত নথি সঠিকভাবে প্রস্তুত করা সহজ করে দেবে। এখানে কানাডার ভিসার প্রকারভেদ রয়েছে:

অস্থায়ী ভিসা: ভিজিটর ভিসা, ছাত্র ভিসা, এবং Wঅর্ক ভিসা,
স্থায়ী বাসস্থান ভিসা: স্থায়ী বাসস্থান, ব্যবসায় অভিবাসী ভিসা, এবং এক্সপ্রেস এন্ট্রি প্রোগ্রাম ভিসা।
আপনি কানাডায় যেতে চান এমন কারণে আপনাকে বেছে নিতে হবে।

কানাডা ভিসা আবেদন ফি কি?
দেখানো পরিমাণ কানাডিয়ান ডলারে (CAN$)।

পারমিট/ভিসা ফী
স্টাডি পারমিট (এক্সটেনশন সহ) $ 150
ওয়ার্ক পারমিট (এক্সটেনশন সহ) $ 155
ওয়ার্ক পারমিট – পারফর্মিং আর্টিস্ট এবং তাদের কর্মীদের গ্রুপের জন্য সর্বোচ্চ ফি $ 100
ভিজিটর ভিসা – একক এন্ট্রি বা একাধিক এন্ট্রি (এক্সটেনশন সহ) $ 100
ভিজিটর ভিসা – পরিবারের জন্য সর্বোচ্চ ফি $ 500
ভিজিটর রেকর্ড (এক্সটেনশন সহ) $ 75
যদি কানাডায় আপনার অভিবাসন অবস্থা গত 90 দিনের মধ্যে শেষ হয়ে যায়, তাহলে আপনাকে অবশ্যই পুনরুদ্ধারের জন্য আবেদন করতে হবে এবং CAN$200 পুনরুদ্ধার ফি দিতে হবে।

কানাডা ভিসার আবেদনের সাহায্য কীভাবে পাবেন?

আপনি নিজেই কানাডার ভিসার জন্য আবেদন করতে পারেন কানাডা.সিএ তবে আপনার ভিসা অ্যাপ্লিকেশনটিতে যদি আপনার সাহায্যের প্রয়োজন হয় তবে আপনি একটি নির্ভরযোগ্য ভিসা পরিষেবাটি দিয়ে যেতে পারেন ভিসাএইচকিউ আইভিসা.
আপনার জাতীয়তা এবং সময়ের উপর নির্ভর করে, নীচের এই ভিসা পরিষেবাগুলির মধ্যে একটি অন্যটির চেয়ে বেশি সুবিধাজনক বা কার্যকর হতে পারে৷

কানাডার ভিসা পাওয়ার প্রয়োজনীয়তা কি?
ভিজিটর ভিসার জন্য আবেদন করার সময় প্রত্যেককেই এই মৌলিক প্রয়োজনীয়তাগুলি অতিক্রম করতে হবে। এই প্রয়োজনীয়তাগুলি সাধারণভাবে কাজ বা অধ্যয়নের ভিসার ক্ষেত্রেও প্রযোজ্য হবে।

আপনার একটি বৈধ ভ্রমণ নথি আছে, উদাহরণস্বরূপ, একটি পাসপোর্ট।
তুমি স্বাস্থ্যবান.
আপনার কোন অপরাধমূলক রেকর্ড নেই।
আপনার ভিসার মেয়াদ শেষ হলে আপনি কানাডা ত্যাগ করবেন।
আপনি থাকার সময় নিজেকে সমর্থন করার উপায় আছে।
আপনার দেশে আপনার উল্লেখযোগ্য বন্ধন রয়েছে এবং আপনি ফিরে যেতে চাইবেন।
কানাডিয়ান সরকার এটি খুঁজে বের করা তুলনামূলকভাবে সহজ করেছে কানাডার ভিসা কিভাবে পাবেন। তারা বিভিন্ন পরীক্ষা তৈরি করেছে যা আবেদনকারীদের যোগ্যতার মূল্যায়ন করে। আপনি যে ধরনের ভিসা চান তার উপর নির্ভর করে আপনি কিছু প্রশ্নের উত্তর দিতে পারেন। এর পরে, পরীক্ষাটি আপনাকে জানাবে যে আপনার আবেদন করা উচিত কি না। তারা আপনাকে প্রয়োজনীয় নির্দেশাবলীও পাঠাবে যা আপনাকে সমস্ত প্রয়োজনীয়তা পূরণের জন্য নিতে হবে।

 

আরও পড়ুন: কানাডায় চাকরির বড় সুযোগ, যেতে পারবে পরিবারও

 

কানাডিয়ান ভিসার জন্য প্রয়োজনীয় কিছু কাগজপত্র এখানে দেওয়া হল:
তোমার পাসপোর্ট,
কানাডার ভিসার আবেদন ফরম,
কানাডা ভিসা ফি প্রদানের প্রমাণ,
ছবি এবং আঙ্গুলের ছাপ কানাডার ভিসার প্রয়োজনীয়তার অধীনে,
আর্থিক উপায়ের প্রমাণ,
প্রমাণ যে একবার কানাডার ভিসার মেয়াদ শেষ হয়ে গেলে, আপনি আপনার দেশে ফিরে আসবেন,
নাগরিক অবস্থা নথি,
পুলিশ ছাড়পত্র।
ডাক্তারি পরীক্ষা,
কানাডায় বসবাসকারী কারও কাছ থেকে একটি আমন্ত্রণপত্র।
কানাডার ভিসা পেতে কত সময় লাগবে?
ইলেকট্রনিক ট্রাভেল অথরাইজেশন মাত্র কয়েক মিনিট সময় নিতে হবে। কানাডিয়ান ভিসা প্রক্রিয়াকরণের সময় প্রতিটি নির্দিষ্ট ক্ষেত্রে পরিবর্তিত হয়, তবে এটি সাধারণত কয়েক সপ্তাহ সময় নেয়। কর্তৃপক্ষ আপনার আবেদন এবং আপনার বায়োমেট্রিক্স পাওয়ার পরেই আপনার ভিসা প্রক্রিয়া শুরু করে। তুমি পরীক্ষা করে দেখতে পারো এখানে প্রক্রিয়াকরণের সময় জন্য।

কিভাবে কানাডার জন্য একটি স্টাডি ভিসা পেতে পারি?

প্রথমে, আপনাকে একটি বিশ্ববিদ্যালয় বা একটি শিক্ষা প্রতিষ্ঠান খুঁজে বের করতে হবে, যা আপনাকে তালিকাভুক্ত করবে। এর পরে, আপনাকে একটি কানাডিয়ান স্টাডি পারমিট পেতে হবে, যা আপনার থাকার সময়কালের জন্য কানাডিয়ান স্টুডেন্ট ভিসা হিসাবে কাজ করে। আপনার যদি কানাডিয়ান রিসার্চ লাইসেন্স থাকে, অথবা আপনি যদি আপনার পড়াশোনা আবার শুরু করতে চান, তাহলে আপনি কানাডার মধ্যে থেকে এটি নবায়ন করার জন্য আবেদন করতে পারেন।

কানাডিয়ান গভর্নমেন্টের ওয়েবসাইটে, আপনি স্টাডি পারমিটের জন্য অনলাইনে বা কাগজের আবেদনের মাধ্যমে আবেদন করতে পারেন। স্টাডি পারমিট পাওয়ার সম্ভাব্য প্রয়োজনীয়তার জন্য উপরে দেখুন।

কিভাবে কানাডায় স্থায়ী ভিসা পাবেন

আপনি কানাডায় স্থায়ী ভিসার জন্য আবেদন করতে পারেন। আপনাকে শুধু দেখাতে হবে যে আপনার কাজের অভিজ্ঞতা এবং শিক্ষা আপনি যে জায়গায় থাকতে চান তা উপকৃত হতে পারে। আপনি আপনার পরিবারের একজন সদস্যের সাথে পুনরায় মিলিত হতেও বলতে পারেন। এবং আপনি এটিও প্রদর্শন করতে পারেন যে আপনি কানাডায় একটি সফল ব্যবসা শুরু করতে বা চালিয়ে যেতে সক্ষম হবেন।

স্থায়ী বসবাসের জন্য আবেদন করার জন্য আপনাকে প্রথমে চাকরি খোঁজার দরকার নেই। এই দিয়ে শুরু করুন কানাডিয়ান সরকারের হাতিয়ার আপনার বিকল্পগুলি মূল্যায়ন করতে এবং কীভাবে আপনার আবেদন শুরু করবেন তা বুঝতে।

স্থায়ী বাসিন্দা (পিআর) মর্যাদা পাওয়ার পরে, আপনি প্রমাণ হিসাবে একটি পিআর কার্ড পাবেন। আপনার পাসপোর্ট সহ কানাডায় ফেরার পথে এই কার্ডটি দেখানো দরকার। স্থায়ী আবাসিক অবস্থা আপনাকে বিভিন্ন অধিকার প্রদান করে যেমন:

কানাডিয়ান নাগরিকদের বেশিরভাগ সামাজিক সুবিধার জন্য আপনি অধিকারী entitled
স্বাস্থ্য সেবার আওতা
লাইভ, অধ্যয়ন বা কানাডার যে কোনও জায়গায় কাজ করুন।
এছাড়াও, স্থায়ীভাবে বসবাসের পরে, আপনাকে সমস্ত কর প্রদান করতে হবে এবং কানাডার সমস্ত আইনও অনুসরণ করতে হবে।
যদিও কিছু কিছু কাজ রয়েছে যা স্থায়ী বাসিন্দারা করতে পারে না:

  • তাদের ভোটাধিকার নেই বা রাজনৈতিক কার্যালয়ে দাঁড়াতে পারে না।
  • তাদের এমন কিছু কাজ থাকতে পারে না যার উচ্চ স্তরের সুরক্ষা ছাড়পত্র প্রয়োজন।