রোনালদোর চেয়ে সৌদির ক্লাব ‘ডাবল বেতন’ দিতে চায় মেসিকে

:: পা.রি. ডেস্ক ::
প্রকাশ: ২ years ago

চলতি মৌসুমের মাঝপথে সৌদি আরবের পেশাদার লিগের ক্লাব আল নাসরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে বনিবনা না হওয়ায় চুক্তি বাতিল করে মুফতেই আল নাসরে নাম লেখান রোনালদো। তার দেখাদেখি এবার হয়তো সৌদি ফুটবলে পা পড়তে যাচ্ছে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসিরও।

তাকে পেতে আনুষ্ঠানিকভাবে প্রস্তাব দিয়েছে সৌদির সফলতম ক্লাব আল হিলাল।

বর্তমান ক্লাব পিএসজির সঙ্গে মেসির চুক্তি শেষ হবে আগামী জুনে। চুক্তি নবায়ন না করলে ‘ফ্রি এজেন্ট’ হিসেবে যেকোনো ক্লাবে যেতে পারবেন মেসি। যেমনটা করেছিলেন রোনালদো। ইউনাইটেডের সঙ্গে চুক্তি বাতিল করায় তিনিও ফ্রি এজেন্ট হয়ে পড়েছিলেন। এরপর রেকর্ড বেতনে আল নাসরে যোগ দেন রোনালদো। চুক্তি অনুযায়ী, মৌসুমে আল নাসর থেকে ২০ কোটি ইউরো বেতন পাবেন এই পর্তুগিজ তারকা।

পাবলিক রিঅ্যাকশনের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

ক্লাব ফুটবলে মেসি-রোনালদোর দ্বৈরথ ছিল দেখার মতো। তাদের মধ্যকার সেই প্রতিদ্বন্দ্বিতা এবার সৌদি ফুটবলেও টেনে আনতে চাইছে রোনালদোর ক্লাব আল নাসরের চিরপ্রতিদ্বন্দ্বী আল হিলাল। তাই তো মেসিকে পেতে উঠেপড়ে লেগেছে তারা। এমনকি মেসিকে তারা চোখ কপালে তোলার মতো প্রস্তাব দিয়েছে।

দলবদলের খবর দেওয়ার জন্য ইতালির বিখ্যাত সাংবাদিক ফাব্রিজিও রোমানো এক টুইটে নিশ্চিত করেছেন, মৌসুম প্রতি ৪০ কোটি ইউরোর বিনিময়ে মেসিকে পেতে চায় আল হিলাল। অর্থাৎ, রোনালদোর চেয়ে দ্বিগুণ বেতনে মেসিকে দলে নিতে আগ্রহী আল হিলাল। ক্লাবটির এ প্রস্তাব গ্রহণ করলে মেসিই হবে ফুটবল বিশ্বে সবচেয়ে বেশি বেতনভোগী ফুটবলার।

তবে একই টুইটে রোমানো জানিয়েছেন, মেসির পিএসজি ছাড়া অনেকটা নিশ্চিত হলেও আপাতত ইউরোপেই থাকতে চান তিনি। অন্তত আরও দুই মৌসুমে সর্বোচ্চ পর্যায়ে খেলে যাওয়ার ইচ্ছে তার।

গত ডিসেম্বরে কাতারে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতেন মেসি। বিশ্বকাপের আগে পিএসজির সঙ্গে আরও এক মৌসুম চুক্তি বাড়ানো কথা এগিয়ে রাখে তার প্রতিনিধি বাবা জর্জ মেসি। কিন্তু ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা বিশ্ব জয়ের পর পাল্টে যায় সবকিছু। মেসি নিজেও প্যারিসের ক্লাবটির হয়ে নেই সেরা ছন্দে। এর মধ্যে পরপর তিন ম্যাচে তাকে দুয়োধ্বনি দিয়েছেন পিএসজি সমর্থকেরা। বিভিন্ন সূত্রের খবর, এর জেরেই পিএসজি ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন মেসি।

পিএসজি ছেড়ে মেসি কোথায় যাবেন, আপাতত সেটা মেসি ছাড়া কেউ জানে না। আল হিলাল ছাড়াও আমেরিকার মেজর সকার লিগের ক্লাব ইন্টার মিয়ামি তাকে পেতে দীর্ঘদিন ধরেই আগ্রহী। মেসিকে আবার পেতে চায় তার সাবেক ক্লাব বার্সেলোনাও। ক্লাবের বর্তমান কোচ জাভি হার্নান্দেজ বেশ কয়েকবার প্রকাশ্যেই মেসিকে পেতে নিজের আগ্রহের কথা জানিয়েছেন।

সবশেষ খবর মতে, মেসির পরিবারও আবার ফিরতে যায় বার্সেলোনায়। যে কারণে খুব অল্প বেতনেও ফের বার্সার জার্সি গায়ে তুলতে পারেন মেসি। অংকটা হতে পারে মাত্র ১ কোটি ইউরো। এখন দেখার বিষয়, সামনেই ৩৬ বছরে পা দিতে যাওয়া মেসি কোন প্রস্তাব গ্রহণ করেন।


আমাদের ইউটিউব চ্যানেলে ভার্চুয়াল মতামত ও অন্যান্য ভিডিও পাবেন।

গুরুত্বপূর্ণ সব লেখা পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথেই থাকুন।


Public Reaction একটি মতামতভিত্তিক সাইট।
মূলধারার সংবাদ এবং মতামত, প্রবন্ধ, গল্প, কবিতাসহ সৃজনশীল লেখা প্রকাশের একটি মুক্তমাধ্যম এটি। লিখুন আপনিও।
ইমেইল: opinion2mail@gmail.com, info@publicreaction.net