সৌদি আরবে নিহত ৮ বাংলাদেশির পরিচয় পাওয়া গেছে

:: পা.রি. রিপোর্ট ::
প্রকাশ: ২ years ago

সৌদি আরবের পবিত্র মক্কায় ওমরাহ পালনের জন্য যাওয়ার সময় দেশটির দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশে একটি সেতুর সঙ্গে ধাক্কা লেগে বাস উল্টে ২৪ জন ওমরাহ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ৩০ জন।

মঙ্গলবার (২৮ মার্চ) সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস এ তথ্য নিশ্চিত করে জানায়, নিহত ২৪ জনের মধ্যে ১০ জন বাংলাদেশি। এর মধ্যে আট জনের পরিচয় মিলেছে।

পাবলিক রিঅ্যাকশনের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

তারা হলেন- শহিদুল ইসলাম, পিতা- মো. শরীয়ত উল্লাহ, সেনবাগ, নোয়াখালী; মামুন মিয়া, পিতা- আব্দুল আওয়াল, মুরাদনগর, কুমিল্লা; মোহাম্মদ হেলাল, নোয়াখালী; সবুজ হোসাইন, লক্ষ্মীপুর; রাসেল মোল্লা, মুরাদনগর, কুমিল্লা; মো. আসিফ, মহেশখালী, কক্সবাজার; মো. ইমাম হোসাইন রনি, পিতা- আব্দুল লতিফ, টঙ্গী, গাজীপুর; রুক মিয়া, পিতা- কালু মিয়া, চাঁদপুর।

বাসে বাংলাদেশি যাত্রীর সংখ্যা ছিল ৩৫ জন। এর মধ্যে ১৮ জন গুরুতর আহত অবস্থায় বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

এদিকে, নিহত ১০ জন ছাড়াও এখন পর্যন্ত আট-নয় বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। সোমবার (২৭ মার্চ) ওমরাহ যাত্রী বহনকারী বাসটি একটি সেতুতে দুর্ঘটনার কবলে পড়ে। একপর্যায়ে বাসটি উল্টে আগুন ধরে যায়।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আসির প্রদেশ ও আভা শহরের সঙ্গে সংযোগকারী একটি সড়কে নিয়ন্ত্রণ হারানোয় দুর্ঘটনাটি ঘটেছে। নিহত ব্যক্তিরা ওমরাহ পালন করতে মক্কায় যাচ্ছিলেন। দুর্ঘটনার খবরে সৌদি বেসামরিক প্রতিরক্ষা ও রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষের দল দুর্ঘটনাস্থলে ছুটে যায় এবং এলাকাটি ঘিরে ফেলে। আহতদের দ্রুত স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

 

দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আল-এখবারিয়া নির্দিষ্ট না করে শুধু বলেছে, গাড়িতে সমস্যা হয়েছিল। তবে বেসরকারি সংবাদপত্র ওকাজ বলেছে, ব্রেকজনিত সমস্যার কারণে দুর্ঘটনাটি ঘটেছে। এছাড়া, আল-এখবারিয়ায় সম্প্রচারিত ফুটেজে একজন সাংবাদিককে বাসের পুড়ে যাওয়া শেলটির সামনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।


আমাদের ইউটিউব চ্যানেলে ভার্চুয়াল মতামত ও অন্যান্য ভিডিও পাবেন।

গুরুত্বপূর্ণ সব লেখা পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথেই থাকুন।


Public Reaction একটি মতামতভিত্তিক সাইট।
মূলধারার সংবাদ এবং মতামত, প্রবন্ধ, গল্প, কবিতাসহ সৃজনশীল লেখা প্রকাশের একটি মুক্তমাধ্যম এটি। লিখুন আপনিও।
ইমেইল: opinion2mail@gmail.com, info@publicreaction.net