ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে-২০২৩ পালিত

:: পা.রি. রিপোর্ট ::
প্রকাশ: ২ years ago

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে পালিত হলো ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে-২০২৩।

দিবসটি উপলক্ষ্যে সোমবার সকালে রাজধানীর তেজগাঁও এম এইচ শমরিতা হাসপাতাল ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের উদ্যোগে কলেজ চত্বরে একটি র‌্যালি বের করে ডেন্টাল সার্জন বিভাগ। এবার দিবসটির স্লোগান ছিল “চলুন হাসি সাদার স্নিগ্ধতায়”।

এতে উপস্থিত ছিলেন প্রফেসর ডা: আব্দুল জলিল আনসারি, প্রিন্সিপাল, মেডিকেল কলেজ; প্রফেসর ডা: এস. এম.মামুন ইকবাল, ভাইস প্রিন্সিপাল, মেডিকেল কলেজ।প্রফেসর ডা: আনোয়ার ইউসুফ, ভাইস প্রিন্সিপাল,ডেন্টাল কলেজ।

পাবলিক রিঅ্যাকশনের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

পরিচালকদের মধ্য থেকে উপস্থিত ছিলেন আরিক ইসলাম, কমিউনিকেশন ডিরেক্টর, এমএইচএসমসি, সকল শিক্ষক, ছাত্র/ছাত্রী, হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সকালে বিশ্ববিদ্যালয়ের কলেজ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে তেজগাঁওয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

র‌্যালিতে অংশ নেয়া সার্জনরা বলেন, ওয়ার্ল্ড ডেন্টিস্টস্ ডে এর মাধ্যমে জণগণের মাঝে দাঁতের যত্নে সচেতনতা সৃষ্টি করা যায় এবং দাঁত ও মুখের যত্নে জণগণকে উদ্বুদ্ধ করা যায়। দাঁতের যত্নে ডেন্টাল চেক-আপের বিষয়টি সাধারণ জণগণকে উৎসাহিত করে এ দিনটি উদযাপনের মাধ্যমে। অন্যান্য বছরের ন্যায় বাংলাদেশেও এ দিনটি ঢাকা সহ দেশের বিভিন্ন জেলায় প্রাতিষ্ঠানিকভাবে পালিত হয়। আপনার ডেন্টিস্টের সাথে থাকুন, দাঁত সুস্থ্য রাখুন। সৌজন্যে ছিল মেডিপ্লাস বাংলাদেশ।

প্রসঙ্গত, ওরাল হেলথ ফাউন্ডেশনই বাংলাদেশে প্রথম ওয়াল্ড ডেন্টিস্ট ডে আনুষ্ঠানিকভাবে পালন শুরু করে।


আমাদের ইউটিউব চ্যানেলে ভার্চুয়াল মতামত ও অন্যান্য ভিডিও পাবেন।

গুরুত্বপূর্ণ সব লেখা পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথেই থাকুন।


Public Reaction একটি মতামতভিত্তিক সাইট।
মূলধারার সংবাদ এবং মতামত, প্রবন্ধ, গল্প, কবিতাসহ সৃজনশীল লেখা প্রকাশের একটি মুক্তমাধ্যম এটি। লিখুন আপনিও।
ইমেইল: opinion2mail@gmail.com, info@publicreaction.net