চার রহস্যজনক মৃত্যু

::
প্রকাশ: ২ years ago
প্রতীকী ছবি

সিলেট ব্যুরো:
সিলেটের পৃথক পৃথক স্থানে শিশুসহ ৪ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বুধবার (১৮ জানুয়ারি) জেলার দক্ষিণ সুরমায় বাইপাস মোমিনখলা এলাকায়, মৌলভীবাজারের কুলাউড়ায় জয়ন্তিকা ট্রেনে, সুনামগঞ্জের পৌরশহরে ও হবিগঞ্জের মাধবপুরে এই আকস্মিক মৃত্যুর ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, সিলেটের দক্ষিণ সুরমায় বাইপাস সড়কের মোমিনখলা এলাকার শাপলা আবাসিক হোটেল থেকে নিলীমা বেগম লিলি (১৯) নামে এক নারীর লাশ উদ্ধার করা হয়। সকাল পৌনে ১১টার দিকে লাশটি উদ্ধার করে দক্ষিণ সুরমা থানাপুলিশ। কর্মচারীদের দেওয়া খবরের ভিত্তিতে পুলিশ গিয়ে হোটেলের দ্বিতীয় তলার ১০৫ নং কক্ষের দরজা ভেঙে লিলির লাশ উদ্ধার করে। তবে এটি স্বাভাবিক না রহস্যজনক মৃত্যু এখনই জানা যায়নি বলে জানান দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল হাসান তালুকদার।

তিনি জানান, ওই আবাসিক হোটেলের পরিচালক জহির মিয়ার সাবেক স্ত্রী লিলি। ওর সাথে অনেকদিন আগে বিচ্ছেদ হয়ে গেছে। তবে জহিরের সঙ্গে যোগাযোগ ছিল। সকাল ১০টার দিকে কর্মচারীদের দেওয়া খবরের ভিত্তিতে গিয়ে পুলিশ ১০৫ নং কক্ষের দরজা ভেঙে লিলির লাশ উদ্ধার করে। তবে তার শরীরে কোনা আঘাতের চিহ্ন নেই।

ওসি আরও বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে ঘটনার পর থেকে হোটেলের পরিচালক জহিরকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাকে খুঁজছে পুলিশ। তদন্তসাপেক্ষে বিস্তারিত বলা যাবে।

নিহত লিলি সিলেটের ওসমানীনগর উপজেলার দুলিয়ারবন্দ গ্রামের নুরুল হকের কন্যা।

এদিকে, স্থানীয়রা জানান, মোমিনখলার শাপলা নামক এই আবাসিক হোটেলে নারীদের দিয়ে দেহব্যবসা করানো হতো। অনেকবার পুলিশ অভিযান চালিয়ে অবৈধ কাজে থাকাবস্থায় নারী-পুরুষকে গ্রেপ্তার করেছে। তবু থামেনি এ হোটেলে অনৈতিক কার্যক্রম। হয়তো অনৈতিক কাজের জের ধরেই এ মৃত্যুর ঘটনা ঘটেছে।

একই দিন মৌলভীবাজারের কুলাউড়ায় জয়ন্তিকা ট্রেনে কাটা পড়ে আলভি (৮) নামে এক শিশুর মৃতু হয়েছে। দুপুর ১২টার দিকে উপজেলার বরমচাল ইউনিয়নের খাদিমপাড়া এলাকার রেললাইনে এ ঘটনা ঘটে। আলভি ওই এলাকার শামীম উদ্দিনের ছেলে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহত শিশু আলভি লাশ উদ্ধার করে কুলাউড়া রেলওয়ে থানাপুলিশ।

রেলওয়ে থানার এসআই রবিন খাঁন স্থানীয়দের বরাত দিয়ে সংবাদ মাধ্যমকে জানান, বুধবার দুপুর ১২টার দিকে সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন বরমচাল স্টেশন থেকে কুলাউড়া রেলস্টেশনের দিকে যাচ্ছিল। বরমচালের খাদিমপাড়া এলাকায় ট্রেনটি পৌঁছালে শিশু আলভি দৌঁড়ে রেললাইন পার হতে গিয়ে ট্রেনে কাটা পড়ে। ঘটনাস্থলেই শিশু আলভির মৃত্যু হয়।

তিনি আরও জানান, পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে সুনামগঞ্জে পৌরশহরে শারীরিক প্রতিবন্ধী মেয়েকে ঘুমন্ত অবস্থায় গলা কেটে হত্যার অভিযোগ উঠেছে ‘মানসিক প্রতিবন্ধী’ মায়ের বিরুদ্ধে।এ ঘটনায় মাকে আটকও করেছে পুলিশ। সকাল ৮টার দিকে শহরের হাজীপাড়া এলাকায় এই খুনের ঘটনা ঘটে। নিহতের মা আছিয়া বেগমকে (৫৫) আটক করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। নিহত ফারজানা আক্তার তাহেরা (২২) হাজীপাড়া এলাকার মৃত আমিজুল করিমের মেয়ে।

পুলিশ জানায়, হাজীপাড়া একালার একটি বাসায় নিজের মা ঘুমন্ত ফারজানাকে হত্যার বিষয়টি পুলিশকে জানায় ভাই নূরে আলম। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে মা-কে আটক করে থানায় নিয়ে আসে। এসময় লাশ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয় এবং হত্যায় ব্যবহৃত বটি (দা) জব্ধ করে পুলিশ। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ সুপার মোহাম্মদ এহশান শাহ পরিদর্শন করেন।

তিনি বলেন, মা মেয়েকে ঘুমন্ত অবস্থায় গলা কেটে হত্যা করেছে খবর পেয়ে ঘটনাস্থলে আসি। প্রাথমিকভাবে জানা যায়, ২২ বছরের এই মেয়েটি দীর্ঘদিন ধরে শারীরিক প্রতিবন্ধী। করোনায় মেয়েটির বাবা মারা যাওয়ার পর মা প্রতিবন্ধী মেয়েকে দেখভাল করতেন। হয়তো প্রতিবন্ধী মেয়েকে নিয়ে দীর্ঘ দিন ধরে কষ্টে ছিলেন। মানসিক কষ্ট থেকে মুক্তি পেতে এমনটি ঘটাতে পারে বলে। মাকে জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত জানা যাবে।

সুনামগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) ওয়ালী আশরাফ খান জানান, আলামত সুরক্ষায় বাড়িটি সিল করে রাখা হয়েছে। এ বিষয়ে তদন্ত হচ্ছে।

একই দিন হবিগঞ্জের মাধবপুরে সেচ পাম্পে পানি পান করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুল ছাত্র নাহিদুল ইসলাম (৮) মৃত্যু হয়েছে। বুধবার বিকালে উপজেলার বিষ্ণুপুর গ্রামের ফসলের মাঠে এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই মুহাম্মদ আলীর ছেলে নাহিদুল ইসলাম (৮) সহ কয়েকজন শিশু মাঠে খেলা করছিল। এ সময় নাহিদুলের পানি পিপাসা হলে সে পাশ্ববতি শামসু শিকদারের মালিকাধীন সেচ পাম্পে পানি পান করতে গিয়ে বিদ্যুতায়িত হয়। স্বজনরা আশংকাজনক অবস্থায় উদ্বার করে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার নাহিদুলকে মৃত ঘোষণা করে। কাশিমনগর পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক ইসমাইল হোসেন ভূঁইয়া মৃত্যুর ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

 

সিলেট/ ১৮ জানুয়ারি/অমিতা সিনহা