খামের ভেতর কাফনের কাপড়

::
প্রকাশ: ২ years ago

পাবলিক রিঅ্যাকশন ডেস্ক:
ডাকযোগে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ৮ শিক্ষক-কর্মকর্তার ঠিকানায় কাফনের কাপড় আসার খবর পাওয়া গেছে। বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে তারা এই খামগুলো পান।

তবে কে বা কারা এই ডাক পাঠিয়েছেন তাদের পরিচয় এখনো জানা যায়নি। এ ঘটনাকে নিজের ও পরিবারের সদস্যদের জীবনের হুমকি হিসেবে দেখছেন ওই ৮ শিক্ষক-কর্মকর্তা।

‘কাফনের কাপড়’ পাওয়া শিক্ষক-কর্মকর্তারা হলেন- রেজিস্ট্রার অধ্যাপক ড. সেলিম হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফারুক হোসেন, সহ-সভাপতি অধ্যাপক ড. জগলুল শাহাদাত, সাধারণ সম্পাদক এবং ছাত্র কল্যাণ দফতরের পরিচালক অধ্যাপক ড. রবিউল আওয়াল, ছাত্র কল্যাণ দফতরের সহকারী পরিচালক মামুনুর রশীদ, কম্পট্রোলার নাজিমউদ্দীন আহমেদ, সহকারী প্রকৌশলী হারুন অর রশিদ এবং সেকশন অফিসার রাইসুল ইসলাম রোজ।

এ বিষয়ে অধ্যাপক ফারুক হোসেন বলেন, দুপুরে পোস্ট অফিসের মাধ্যমে শিক্ষক সমিতির কার্যালয়ে একটি পার্সেল আসে। এর ভেতরে কাফনের কাপড় ছিল। আর কিছুই ছিল না। শিক্ষক সমিতির চার সদস্যসহ কয়েকজন কর্মকর্তার ঠিকানায় একই জিনিস পাঠানো হয়েছে। বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আমরা জানিয়েছি। আমাদেরকে হত্যার ভয় দেখিয়ে কে বা কারা এসব পাঠিয়েছে। নিজের জীবন ও পরিবার নিয়ে শঙ্কায় আছি।

তিনি অভিযোগ করেন, গত ৬ ডিসেম্বর রুয়েটে জাতীয় শুদ্ধাচার কমিটি নিয়ে দুই-তিনজন কর্মকর্তার সঙ্গে আমাদের উচ্চবাচ্য হয়। এসময় তারা আমাদের উদ্দেশ করে অকথ্য ভাষা ব্যবহার করেন। এ ঘটনার পর উপাচার্যকে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়। তিনি ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দেন, এরই মধ্যে ফের হুমকি আসলো। ধারণা করছি ওই ঘটনার জেরে এমনটি ঘটতে পারে।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, একটা অভিযোগ পেয়েছি। সেটি যাচাই করা হচ্ছে। যাচাই শেষে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।