এবার পাবনাবাসীর প্রতি ভালোবাসার প্রতিদান দিল আর্জেন্টিনা

::
প্রকাশ: ২ years ago

স্পোর্টস ডেস্ক:
এবারের বিশ্বকাপ চলাকালে আর্জেন্টিনার ফুটবলের প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসা ও আবেগ নজরে আসে বিশ্ববাসীর। বিষয়টি নজরে আসে আর্জেন্টিনা মানুষদেরও।

এরই মধ্যে বাঙালির ভালোবাসার প্রতিদান আর্জেন্টাইনরা বিভিন্নভাবে প্রকাশ করেছেন। এবার আর্জেন্টাইনরা ভালোবাসার প্রতিদান দিলো পাবনাবাসীকেও।

ফাইনালের দিন মেসিবাহিনীকে শুভকামনা জানিয়ে পাবনায় বের হওয়া আনন্দ শোভাযাত্রা দুটি ছবি শেয়ার করেছে আর্জেন্টিনার একটি ফুটবলপ্রেমীদের গ্রুপ।

Liga Profesional de Fútbol de la AFA নামের আর্জেন্টিনার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার ভেরিফায়েড ফেসবুক পেজে বাংলাদেশ সময় মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাত ১১টা ৪১ মিনিটে দুটি ছবি পোস্ট করে। ছবি দুটি পাবনার জজকোর্ট এলাকার সামনে তথা জিরো পয়েন্ট থেকে তোলা। এতে বাংলাদেশ ও আর্জেন্টিনার পতাকা ব্যবহার করে লেখা হয়েছে। Nuestro amigo…যার বাংলা হলো ‌‌আমাদের বন্ধু…।

পাবনা শহরের দিলালপুরের বাসিন্দা আর্জেন্টিনার সমর্থক পাভেল মৃধা বলেন, ‘এতদিন আর্জেন্টাইনরা ঢাকার অনেক ছবি ও ভিডিও শেয়ার করে তাদের প্রতি আমাদের ভালোবাসা প্রতিদান দিয়েছে। আজ আমাদের পাবনার ছবি শেয়ার করলো। এতে আমাদের আনন্দ প্রকাশ করার ভাষা পাচ্ছি না।’

সানজামুল হক নামের পাবনার আরেক আর্জেন্টাইন সমর্থক বলেন, ‘সেদিন আমরা যেভালোবাসা প্রকাশ করেছিলোম আজ আর্জেন্টাইনরা সেই ভালোবাসার প্রতিদান দিলো। আমরা আজেন্টাইন সমর্থক হিসেবে সার্থক ও গর্বিত।’

এর আগে গত রোববার (১৮ ডিসেম্বর) বিকেল পৌনে ৩টার দিকে পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ ক্যাম্পাস থেকে আর্জেন্টিনা ফ্যান ক্লাব পাবনার উদ্যোগে এক বর্ণিল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কলেজের প্রধান গেট হয়ে, বড় ব্রিজ, আব্দুল হামিদ সড়ক, জিরো পয়েন্ট সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রা প্রিয় দল ও খেলোয়াড়ের জার্সি পরে উল্লাস প্রকাশ করেন সমর্থকরা। মোটরসাইকেল, প্রাইভেটকার, ইজিবাইক নিয়ে বড় বড় পতাকা হাতে শোভাযাত্রায় পাবনার আর্জেন্টাইন কয়েক শতাধিক সমর্থক অংশ নেন। শোভাযাত্রায় বড় আকর্ষণ ছিল হাতি। হাতিকে আর্জেন্টিনার আকাশি-সাদা রঙের ব্যানারে সাজিয়ে শোভাযাত্রায় অংশ নেয় সমর্থকরা।

শোভাযাত্রা চলাকালে নেচে-গেয়ে বাঁশি ও ভুভুজেলা বাজিয়ে চারপাশে উন্মাদনা ছড়িয়ে দেন। আর্জেন্টিনা, আর্জেন্টিনা, খালি মেসি, খালি মেসি- ইত্যাদি স্লোগানে মুখর করে তোলে গোটা শহর। এসময় রাস্তার দুই পাশে দাঁড়িয়ে থাকা উৎসুক জনতাও হাত নেড়ে আর্জেন্টিনা দলের সমর্থকদের শুভেচ্ছা জানান। সেই উচ্ছ্বাসের ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।