ড. ইউনূস কখন প্রধান উপদেষ্টা হতে রাজি হন, জানালেন আসিফ মাহমুদ

:: পাবলিক রিঅ্যাকশন রিপোর্ট | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ১ সপ্তাহ আগে

আওয়ামী লীগ সরকার পতনের পর গত ৮ আগস্ট অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেন ড. মুহাম্মদ ইউনূস। সেদিন দুপুরে দেশে ফিরে রাতে শপথ নেন তিনি। অথচ এই দায়িত্ব নেওয়ার কিছুদিন আগ পর্যন্তও সরকারপ্রধান হওয়ার কোনো ইচ্ছেই ছিল না নোবেলজয়ী মুহাম্মদ ইউনূসের।

গতকাল মঙ্গলবার (৮ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড আইডিতে দেওয়া এক পোস্টে এমনটাই জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

পোস্টে ড. ইউনূসের দায়িত্ব নেওয়ার সিদ্ধান্ত নিয়ে আসিফ লেখেন, এক দফা ঘোষণার পর যার সাথেই কথা হচ্ছিল সবাই বলছিলেন স্যার রাজি হবেন না। ৩, ৪ তারিখ পর্যন্ত স্যার দায়িত্ব নিবেন কিনা সিদ্ধান্ত নেননি। এমন সময়ে দেশের দায়িত্বে আসার মতো পার্সোনালিটিও খুব কমই ছিল।

তিনি আরও লেখেন, সার্বক্ষণিক যোগাযোগ রাখছিলাম। পরিশেষে স্যার বলেছিলেন ‘তোমরা যখন এত প্রাণ দিয়েছ এবং দেশ গড়ার জন্য আমাকে দায়িত্ব নিতে বলছো, আমি এ ব্যাপারে সম্মতি দিলাম।’ তারপরেই আমরা ভিডিও বার্তা দিয়ে স্যারকে প্রধান করে সরকার গঠনের ঘোষণা করি।

শেষে আসিফ মাহমুদ আশা প্রকাশ করে বলেন, ক্ষমতার প্রতি এই নির্লিপ্ততা এবং দায়িত্ব হিসেবে নিয়ে দেশ পুনর্গঠনের প্রত্যয়ই আমাদেরকে সফল করবে। জনগণের আকাঙ্ক্ষিত ফ্যাসিবাদী ব্যবস্থার বিলোপের মাধ্যমে আমরা চূড়ান্তভাবে বিজয়ী হবো।