আবারও ফাইনাল হারতে চলেছে আর্জেন্টিনা!

::
প্রকাশ: ২ years ago

পাবলিক রিঅ্যাকশন ডেস্ক: 
আবারও কপাল পুড়ছে আর্জেন্টিনার। লিওনেল মেসি আরেকবার পুড়ছেন ফাইনাল হারের যন্ত্রণায়, অন্যদিকে কিলিয়ান এমবাপ্পে দ্বিতীয়বারের মতো হয়তে চলেছেন বিশ্বচ্যাম্পিয়ন। ‘আধুনিককালের নস্ট্রাডামুসের’ ভবিষ্যদ্বাণী সত্যি হলে এমনটাই হতে চলেছে কাতার বিশ্বকাপের ফল।

ফরাসী জ্যোতির্বিদ, বিজ্ঞানী ও ভবিষ্যতবেত্তা নস্ট্রাডামুসকে বলা হয় পৃথিবীর ইতিহাসের সেরা ভবিষ্যতদ্রষ্টা হিসেবে। আর ৩৬ বছর বয়সী অ্যাথস সালমকে বলা হচ্ছে আধুনিককালের নস্ট্রাডামুস। এরই মধ্যে বেশকিছু ভবিষ্যদ্বাণী করে দারুণ খ্যাতি অর্জন করেছেন এই ব্রাজিলিয়ান।

২০২০ সালে করোনার মতো মহামারির আগমন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু নিয়ে নির্ভুল ভবিষ্যদ্বাণী করে তিনি তাক লাগিয়ে দিয়েছিলেন বিশ্ববাসীকে। ফের ভবিষ্যদ্বাণী করে খবরের শিরোনামে চলে এসেছেন অ্যাথস সালম।

গ্রেটেস্ট শো অন আর্থ নিয়ে বিভিন্ন সময়ে ভবিষ্যদ্বাণী করেছেন অনেকেই। তালিকায় বাদ যায়নি অক্টোপাস কিংবা উটও। এবার আধুনিক নস্ট্রাডামুসও করে ফেললেন ভবিষ্যৎ অনুমান। বলে দিয়েছেন বিশ্বকাপের ফাইনালে উঠছে কারা। শুধু তাই নয়, চ্যাম্পিয়ন দলের নামও বলে দিয়েছেন তিনি।

ব্রাজিল, আর্জেন্টিনা, বেলজিয়াম, ফ্রান্স ও ইংল্যান্ডের সম্ভাবনা দেখলেও অ্যাথস বলেছেন, শুধু লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের দলই যেতে পারে ১৮ তারিখের ফাইনালে। যেখানে মেসির আর্জেন্টিনাকে হারিয়ে টানা দ্বিতীয় শিরোপা জিতবে তার ক্লাব সতীর্থ এমবাপ্পের দল ফ্রান্স।

শুধু তাই নয়, তার ভবিষ্যদ্বাণী অনুযায়ী পরিবর্তন আসতে পারে কাতার বিশ্বকাপের সূচিতেও। মূলত করোনাভাইরাসের প্রকোপ দেখা দেয়ায় কাটছাঁট হতে পারে বিশ্বকাপের সূচি।