ভোট বাতিলের ক্ষমতা বিলুপ্ত করে ইসিকে আজ্ঞাবহ করেছে সরকার

::
প্রকাশ: ১১ মাস আগে

গণফোরাম মনে করছে, নির্বাচনকালে ভোটগ্রহণ বাতিল করার ক্ষমতা বিলুপ্ত করে নির্বাচন কমিশনকে ‘কর্তৃত্ববাদী’ আওয়ামী সরকার তাদের আজ্ঞাবহ প্রতিষ্ঠানে রূপান্তরিত করেছে।
বুধবার (৫ জুলাই) বিকে লে গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টুর কার্যালয়ে গণফোরাম নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়।
সেখানে এই মতামত দেন নেতারা।
নেতারা বলেন, দলীয় সরকারের অধীনে বিগত ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে জনগণের ভোটাধিকার হরণ করে অবৈধভাবে ক্ষমতা দখল করেছে। সেই ষড়যন্ত্রের পুনরাবৃত্তি করতে নির্বাচন কমিশনকে প্রায় অকার্যকর করেছে। ১৫ বছর এই সরকারের দুঃশাসন, লুটপাট ও জনগণের অধিকার কেড়ে নেওয়া দেখে দুর্নীতিবাজ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের কোনো আশা করে না গণফোরাম।
তারা বলেন, জনগণের আশা-আকাঙ্ক্ষায় গুরুত্ব দিয়ে গণফোরাম এটি আবারও পুনর্ব্যক্ত করছে, আওয়ামী লীগ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের একমাত্র উপায় আওয়ামী সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকার।
এ সময় উপস্থিত ছিলেন গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট এ কে এম জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের।