সিসিক নির্বাচনে ১৬ জনের মনোনয়ন বাতিল

:: সিলেট ব্যুরো ::
প্রকাশ: ১ বছর আগে

আসন্ন সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনের যাচাই-বাছাইয়ের পর্বের পর ১৬ জনের মনোনয়ন বাতিল করেছেন সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বৃহস্পতিবার (২৫ মে, ২০২৩) সকাল ও দুপুরে দুই দফায় ঘোষণা করে মেয়র প্রার্থী, সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থীদের মধ্য থেকে ১৬ জনকে বাতিল করা হয়েছে বলে নিশ্চিত করেন সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের মিডিয়া সেল (সিটি নির্বাচন) কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন।

বাতিল ১৬ জন প্রার্থী মধ্যে ৫ জন মেয়র প্রার্থী। তারা হলেন- সামছুন নুর তালুকদার (স্বতন্ত্র), মোহাম্মদ আব্দুল মান্নান খান (স্বতন্ত্র), মাওলানা জাহিদ উদ্দিন (স্বতন্ত্র), মো. শাহজাহান মিয়া (স্বতন্ত্র) এবং মোশতাক আহমেদ রউফ মোস্তফা (স্বতন্ত্র)।

পাবলিক রিঅ্যাকশনের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

এদিকে সাধারণ ওয়ার্ডে (পুরুষ কাউন্সিলর) পদে ২৮৭ জন প্রার্থীর মধ্যে ৬ জনের মনোনয়নর বাতিল হয়েছে। আর সংরক্ষিত ওয়ার্ডে (নারী কাউন্সিলর) ৮৯ জনের মধ্যে মনোনয়ন বাতিল হয়েছে ৫ জনের।

মনোনয়নে বৈধ মেয়র পদে প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী নজরুল ইসলাম বাবুল, ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী হাফিজ মাওলানা মাহমুদুল হাসান (হাতপাখা), জাকের পার্টির মো. জহিরুল আলম, মোহাম্মদ আবদুল হানিফ কুটু (স্বতন্ত্র) এবং মো. ছালাহ উদ্দিন রিমন (স্বতন্ত্র)।

সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের মিডিয়া সেল (সিটি নির্বাচন) কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন বলেন, সিসিক নির্বাচনে মনোয়নপত্র জমা দেওয়ার পর যারা বাতিল হয়েছে বিভিন্ন কারনে তারা আগামী আগামী তিনদিনের মধ্যে আপিল করতে পারবেন।

সিলেট/ অমিতা সিনহা/ ২৫ মে, ২০২৩


আমাদের ইউটিউব চ্যানেলে ভার্চুয়াল মতামত ও অন্যান্য ভিডিও পাবেন।

গুরুত্বপূর্ণ সব লেখা পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথেই থাকুন।


Public Reaction একটি মতামতভিত্তিক সাইট।
মূলধারার সংবাদ এবং মতামত, প্রবন্ধ, গল্প, কবিতাসহ সৃজনশীল লেখা প্রকাশের একটি মুক্তমাধ্যম এটি। লিখুন আপনিও।
ইমেইল: opinion2mail@gmail.com, info@publicreaction.net