সরকার পতনের একদফা দাবিতে মঙ্গলবার বিএনপিসহ সমমনা জোটের পদযাত্রা

:: পা.রি. রিপোর্ট ::
প্রকাশ: ১ বছর আগে

নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠাসহ সরকার পদ থেকে এক দফা দাবিতে রাজধানীতে পদযাত্রা করবে বিএনপিসহ সমমনা জোটগুলো। এটি সরকার পতন আন্দোলনের প্রথম কর্মসূচি।
বিএনপি গাবতলী থেকে বাহাদুর শাহ পার্ক পর্যন্ত পদযাত্রা করবে। মঙ্গলবার সকাল ১০ টা ৩০ মিনিট শুরু হয়ে গাবতলী এস এ খালেক বাস স্টেশন সামনে থেকে এ পদযাত্রা কর্মসূচি শুরু হবে। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপি আহ্বায়ক আমানউল্লাহ আমান। সঞ্চালনায় থাকবেন ঢাকা মহানগর উত্তর বিএনপি সদস্য সচিব আমিনুল হক।
গণতন্ত্র মঞ্চের পদযাত্রা মিরপুর ১২ নম্বর থেকে শুরু সকাল ১১ টায় শুরু হবে। নেতৃত্ব দেবেন গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতৃবৃন্দ। ১২ দলীয় জোট দুপুর ২ টা ৩০ মিনিট কাকরাইল মোড় থেকে মতিঝিল শাপলা চত্বর পর্যন্ত। নেতৃত্ব দেবেন ১২ দলীয় জোট শীর্ষ নেতৃবৃন্দ। জাতীয়তাবাদী সমমনা জোট দুপুর১২ টা বিজয় নগর পানির ট্যাংক সামনে ইত্তেফাক মোড়। নেতৃত্ব দেবেন জোটের শীর্ষ নেতৃবৃন্দ।
গণফোরাম মতিঝিল নটরডেম কলেজ উল্টো দিকে বেলা ৩ টায় গণফোরাম চত্বর থেকে শুরু হয়ে প্রেসক্লাব পর্যন্ত। গণঅধিকার পরিষদ (নুরু) বিকাল ৪ পুরানা পল্টন কালভাট রোড দলীয় অফিস সামনে থেকে কাওরানবাজার পর্যন্ত। এলডিপি কাওরানবাজার এফডিসি সংলগ্ন অফিস সামনে থেকে সকাল ১১ টা মতিঝিল শাপলা চত্বর পর্যন্ত।
গণ অধিকার পরিষদ – (ডক্টর রেজা কিবরিয়া) বেলা ৩ টা জাতীয় প্রেস ক্লাব সামনে থেকে পদযাত্রা শুরু করবে। লেবার পার্টি সকাল ১১ টা জাতীয় প্রেস ক্লাব সামনে থেকে টিকাটুলি মোড় পর্যন্ত। গণতান্ত্রিক বাম ঐক্য জোট সকাল ১০ টা ৩০ মিনিট জাতীয় প্রেস ক্লাব সামনে থেকে শাহবাগ হয়ে ধানমন্ডি পর্যন্ত। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সকাল ১১ টা জাতীয় প্রেস ক্লাব সামনে থেকে শাহবাগ পর্যন্ত।