সরকারিভাবে বাংলাদেশি কর্মী নেবে রাশিয়া

:: ক্যারিয়ার ডেস্ক | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ১ মাস আগে

রাশিয়ায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল)। সরকারি ব্যবস্থাপনায় রাশিয়ার ভেযদা শিপবিল্ডিং কমপ্লেক্সে বাংলাদেশি পুরুষ কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহীদের ৪ জুনের মধ্যে আবেদন করতে হবে।

পদের বিবরণ ও বেতন
১. শিপ পেইন্টার: ২০ জন; বেতন: ৫৪,০০০ টাকা
২. শিপ আউটফিটিং অ্যাসেম্বেলার: ২০ জন; বেতন: ৬০,০০০ টাকা
৩. মেটাল শিপ হাল ফিটার: ২০ জন; বেতন: ৬৬,০০০ টাকা
৪. শিপ পাইপ ফিটার: ২০ জন; বেতন: ৬৬,০০০ টাকা

অভিজ্ঞতা:
সংশ্লিষ্ট কাজে কমপক্ষে ছয় মাস দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর অথবা অন্যান্য দেশে আন্তর্জাতিক জাহাজ নির্মাণ শিল্পের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

চাকরির শর্ত
১. অবশ্যই ইংরেজি ভাষায় পারদর্শী হতে হবে এবং রাশিয়ান ভাষায় পারদর্শীদের অগ্রাধিকার দেওয়া হবে। ২. সংশ্লিষ্ট কাজে দক্ষতা থাকতে হবে
৩. চাকরির চুক্তি এক বছরের, তবে এটি নবায়নযোগ্য
৪. শিক্ষানবিশকাল তিন মাস
৫. প্রয়োজনীয় আসবাবসহ থাকা ও প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা নিয়োগকারী কোম্পানি বহন করবে
৬. খাবার কর্মীর নিজ ব্যবস্থাপনায়
৭. চাকরিতে যোগদানের বিমানভাড়া এবং চাকরি শেষে দেশে ফেরত আসার বিমানভাড়া নিয়োগকর্তা বহন করবে।
৮. চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীকে বছরে তিন থেকে পাঁচ মাস মাইনাস ১১ থেকে মাইনাস ৩০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় কাজ করতে হবে। (ঠান্ডা/অ্যালার্জির প্রবণতা থাকলে আবেদন না করা সংগত হবে)
৯. অন্যান্য শর্তাবলি রাশিয়ার শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে।

অন্যান্য তথ্য
নির্বাচিত প্রার্থীদের বোয়েসেলের নির্ধারিত সার্ভিস চার্জ ৫৬,৩৫০ টাকা জমা দিতে হবে। এ ছাড়া মেডিক্যাল ফি বাবদ ২ হাজার টাকা, ভিসা স্ট্যাম্পিং ফি বাবদ ১০ হাজার ২০০ টাকাসহ আনুষঙ্গিক অন্যান্য ফি জমা দিতে হবে। চূড়ান্তভাবে কর্মী নির্বাচন না হওয়া পর্যন্ত বোয়েসেলে কোনো প্রকার ফি প্রদান করতে হয় না এবং সব ফি/চার্জ ব্যাংকের মাধ্যমে প্রদান করতে হয়।

আবেদন করবেন যেভাবে:
আগ্রহী প্রার্থীদের এই লিংকে গিয়ে নির্ধারিত ফরম পূরণপূর্বক ১০০ টাকা ফি জমা দিতে হবে এবং ফি জমার রশিদ সংগ্রহ করতে হবে। ইংরেজিতে এক কপি জীবনবৃত্তান্ত, অভিজ্ঞতার সনদ, ট্রেনিং সনদ, পাসপোর্টের রঙিন কপি, ফি প্রদানের রসিদ এবং অন্যান্য তথ্য পূরণ করে আবেদন করতে হবে। নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন

বি.দ্র. : বোয়েসেলের তত্ত্বাবধানে নিয়োগকারী কোম্পানির প্রতিনিধি কর্তৃক সরাসরি ইন্টারভিউ গ্রহণ করা হবে। তাই প্রার্থীকে ইংরেজী অথবা রাশিয়ান ভাষায় কথপোকথনে দক্ষ হতে হবে।