শীর্ষ করদাতা সম্মাননা পেলেন ইনসেপ্টার চেয়ারম্যান আব্দুল মুক্তাদির

::
প্রকাশ: ২ years ago

পাবলিক রিঅ্যাকশন ডেস্ক:
২০২১-২০২২ করবর্ষে ঢাকা সিটি কর্পোরেশনের অন্যতম শীর্ষ করদাতা হিসেবে সম্মাননা ও জাতীয় ট্যাক্স কার্ড পেয়েছেন ইনসেপ্টার চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুক্তাদির।

বুধবার রাজধানীর অফিসার্স ক্লাবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত জাতীয় ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান শীর্ষক অনুষ্ঠানে এই সম্মাননা ও ট্যাক্স কার্ড দেওয়া হয়।

‘জাতীয় ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান ২০২২’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের সচিব ফাতিমা ইয়াসমিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব এবং এনবিআর-এর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

এর আগে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ২০২১-২২ করবর্ষের জন্য সেরা করদাতাদের নাম ঘোষণা বিভিন্ন ক্যাটাগরি বা শ্রেণিতে বছরের সেরা করদাতাদের তালিকা প্রকাশ করে। পরবর্তীতে ১৮ ডিসেম্বর প্রজ্ঞাপন জারি করা হয়। ব্যক্তি পর্যায়ে ৭৬টি ও কোম্পানি ৫৩টি ও অন্যান্য শাখায় ১২টিসহ মোট ১৪১ জন সেরা করদাতার নাম প্রকাশ করে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ। বুধবার এসব করদাতাদের প্রত্যেককে সম্মাননা ও জাতীয় ট্যাক্স কার্ড দেওয়া হয়।

সিটি করপোরেশনের সর্বোচ্চ করদাতা হয়েছেন তিন জন। এর মধ্যে শীর্ষ করদাতা হয়েছেন ইনসেপ্টার চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুক্তাদির। তিনি শহীদ তাজউদ্দীন আহমদ সরণির বাসিন্দা। বাকী দুজন হচ্ছেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি. এর পরিচালক এস এম মাহবুবুল আলম এবং বাংলামোটরের চিত্ত মজুমদার।