শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন উদযাপন করলো মালদ্বীপ আওয়ামী লীগ

:: মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ প্রতিনিধি ::
প্রকাশ: ১১ মাস আগে
সংগৃহীত ছবি

শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’ প্রতিপাদ্যে মালদ্বীপে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালন করা হয়েছে। একই সঙ্গে যথাযোগ্য মর্যাদায় শহীদ শেখ রাসেল দিবস উদযাপন করেছে মালদ্বীপ আওয়ামী লীগ।

বুধবার (১৮ অক্টোবর) স্থানীয় সময় রাত ৮টায় রাজধানী মালের সী-বিল্ডিং এর মিলনায়তনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। হাই কমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ প্রধান অতিথির বক্তব্যে, সন্তান ও পরিবারের সদস্যদের কাছে বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ রাসেলের জীবনধারা তুলে ধরতে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক ও উন্নত বাংলাদেশ গড়ে তুলতে প্রবাসী বাংলাদেশিদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান বাংলাদেশ হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ।

দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব দুলাল মাতাব্বর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত সংগঠনটির সাধারণ সম্পাদক দুলাল হোসেন।

আলোচনা সভায় শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে একটি কেক কাটা হয় এবং বিশেষ দোয়া ও মুনাজাতের মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্তি করেন মাওলানা তাইজুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্বের বক্তব্যে দুলাল মাতব বলেন, শেখ রাসেল আজ বেঁচে থাকলে নিশ্চই বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে প্রজন্মের নন্দিত নেতা হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ নির্মাণে ভূমিকা রাখতে পারতেন। তার হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের একজন ভবিষ্যত নেতাকেই হারাতে হয়েছে এ জাতির। শেখ রাসেলকে আজ যথার্থভাবে স্মরণ করা হবে যদি আমরা বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে নিজ নিজ জায়গা থেকে দেশ গড়ার কাজে ভূমিকা রাখতে পারি।

সংগঠনটির যুগ্ম-সম্পাদক নুরে আলম রিন্টুর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দূতাবাসের তৃতীয় সচিব চন্দন কুমার শাহা, মালদ্বীপ আওয়ামী লীগের উপদেষ্টা কাউছার আহমেদ, মুজিবুর রহমান, এনবিএল মানি ট্রান্সপার প্রা. লি. এর লোকাল ডিরেক্টর হান্নান খান কবির ও সিও মাসুদুর রহমান, সহ-সভাপতি মনির হোসেন, শাহ্ জালাল শিকদার, সমাজিক সংগঠন ইএসপিএন এর সভাপতি জাকির হোসেন, এআর মামুন, ড. সুজন পল, আবু রাসেল হাওলাদার, সাইফুল ইসলাম, মনির হোসেন, বসবাসরত স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার প্রবাসী নেতারা এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।