লটারিতে পেলেন ১০৫ কোটি টাকা

::
প্রকাশ: ২ years ago
সংযুক্ত আরব আমিরাত প্রবাসী মোহাম্মদ রায়ফুল

পাবলিক রিঅ্যাকশন ডেস্ক:
সংযুক্ত আরব আমিরাতে নববর্ষের প্রথম বিগ টিকিট র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়েছে। লটারিতে ১০৫ কোটি টাকা জিতেছেন মোহাম্মদ রায়ফুল নামে এক প্রবাসী বাংলাদেশি। ‘দ্য বিগ টিকেট র‌্যাফেল ড্র’ তে ২৪৭ সিরিজের সবচেয়ে বড় পুরস্কারটি জিতেছেন তিনি। যার মূল্যমান ৩৫ মিলিয়ন দিরহাম।

মোহাম্মদ রায়ফুল দেশটির আল আইনের বাসিন্দা। তার টিকিট নম্বর ০৪৩৬৭৮। তবে এই ড্রয়ের পর বাংলাদেশ কিংবা আমিরাতে তার বসবাসের বিস্তারিত তথ্য এখনও জানা যায়নি।

লটারি ড্রয়ের এই নিউজ মঙ্গলবার (৩ জানুয়ারি) দেশটির অনলাইন নিউজ পোর্টালগুলোতে ব্যাপকভাবে প্রচারিত হয়েছে। আয়োজকরা তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে।  আয়োজকরা জানায়, তারা নতুন কোটিপতির সাথে যোগাযোগ না করা পর্যন্ত চেষ্টা চালিয়ে যাবেন।

দেশটির আবুধাবি এয়ারপোর্ট ও শহরের উন্নয়নের জন্য ১৯৯২ সালে এই বিগ টিকেট লটারি চালু হয়েছিলো।  লটারির ড্র প্রতি মাসে অনুষ্ঠিত হয়। প্রতি মাসেই প্রথম পুরস্কারের টাকার মূল্যও বদল হয়। ইংরেজি নববর্ষ উপলক্ষে জানুয়ারি মাসে এই ড্রয়ের মূল্য ছিলো ৩৫ লাখ দিরহাম।

এদিকে লটারির দ্বিতীয় পুরস্কার পেয়েছেন ভারতীয় এক নাগরিক। তার পুরস্কারের মূল্যমান ১০ লাখ দিরহাম।

আয়োজতরা জানান, ২৩মি লিয়ন দিরহামের জন্য পরবর্তী ড্র অনুষ্ঠিত হবে ৩ ফেব্রুয়ারি। যারা এই মাসজুড়ে টিকিট কিনবেন তারাও স্বয়ংক্রিয়ভাবে সাপ্তাহিক ইলেকট্রনিক ড্রতে ১ কেজি ২৪ ক্যারেট স্বর্ণ জেতার সুযোগ পাবেন।

এছাড়াও গ্র্যান্ড পুরষ্কার ১ মিলিয়নের একটি দ্বিতীয় পুরস্কার, পাশাপাশি ১ লাখ দিরহামের তৃতীয় পুরস্কার, এবং ৫০ হাজার দিরহামের চতুর্থ পুরস্কারের পরিমাণ ঘোষণা করা হয়েছে।

‘বিগ টিকিট মিলিয়নিয়ার’-এর টিকিটের মূল্য ৫০০ দিরহাম। দুটি টিকিট কিনলেই ১টি টিকিট ফ্রি।

এছাড়াও, যে গ্রাহকরা ‘ড্রিম কার’ টিকিট কিনবেন তারা ৩ ফেব্রুয়ারিতে একটি রেঞ্জ রোভার জেতার সুযোগ পাবেন। একটি ‘ড্রিম কার’ টিকিটের মূল্য ১৫০ দিরহাম। বিগ টিকেট ওয়েবসাইট www.bigticket.ae এর মাধ্যমে অথবা আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর এবং আল আইন বিমানবন্দরের ইন-স্টোর কাউন্টারে গিয়ে টিকিট কেনাকাটা করা যেতে পারে।