রেল লাইনের কাঠের স্লাবে আগুন, আনসার সদস্যদের ধাওয়া

:: পাবলিক রিঅ্যাকশন রিপোর্ট | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ১০ মাস আগে

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় রেলওয়ে লাইনের কাঠের স্লাবে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করে দুষ্কৃতিকারীরা। দায়িত্বরত আনসার সদস্যদের ধাওয়ায় পালিয়ে যান তারা।

পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

সোমবার (১৩ নভেম্বর) বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (প্রকল্প-প্রশিক্ষণ) ও গণসংযোগ কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম এ তথ্য জানান।

এর আগে রোববার (১২ নভেম্বর) রাতে কুষ্টিয়ার মিরপুর উপজেলার বালিয়াশিশা-মাঠপাড়া নামক স্থানে এ ঘটনা ঘটে।

মো. জাহিদুল ইসলাম জানান, রোববার রাতে কুষ্টিয়ার মিরপুর উপজেলার বালিয়াশিশা-মাঠপাড়া নামক স্থানে কয়েকজন দুষ্কৃতকারী রেল লাইনের কাঠের স্লাবে পেট্রোল ঢেলে আগুন লাগান। পরে সেখানে দায়িত্বরত আনসার সদস্যরা আগুন দেখে তাদের তাড়া করেন এবং আগুন নিয়ন্ত্রণে আনেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

তিনি আরও জানান, রেল, সড়ক ও নৌ পথে যোগাযোগ নির্বিঘ্ন রাখতে ‘অপারেশন সুরক্ষিত যাতায়াত’ এর লক্ষ্যে সারা দেশে সর্বমোট ৬৫ হাজার আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন আছে। রেল লাইন রক্ষায় সারা দেশে ১ হাজার ৪৭৬টি পয়েন্টে ১০ হাজার আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা আছে।

এছাড়া রাজনৈতিক বিভিন্ন দলের ডাকা অবরোধে রেল স্টেশন, বাস স্ট্যান্ড, লঞ্চ ঘাট, সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা এবং জনগুরুত্বপূর্ণ স্থানে তারা মোতায়েন থেকে তারা নিরাপত্তা রক্ষার দায়িত্ব পালন করছেন বলেও জানান তিনি।