যেমন থাকবে ঈদের দিনের আবহাওয়া

:: পাবলিক রিঅ্যাকশন রিপোর্ট | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ৫ মাস আগে

রাত পোহালেই ঈদ। পবিত্র ঈদুল ফিতর। সারাদেশে বিরাজ করছে ঈদের ছুটির আমেজ। তবে গতকাল বুধবার অনেক জায়গার আকাশ মেঘে ঢাকা। আজ বৃষ্টিতে ঈদ মাটি হয় কি না সেই শঙ্কা দেখা দিয়েছে।

আবহাওয়া অফিস বলছে, ঢাকাসহ সারা দেশের আকাশ আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) প্রধানত শুষ্কই থাকতে পারে। এদিন কোথাও বৃষ্টির শঙ্কা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবির বলেন, বৃহস্পতিবার (১১ এপ্রিল) পবিত্র ঈদের দিনে ঢাকাসহ সারা দেশের আকাশ কিছুটা মেঘলা থাকবে। এ ছাড়া গুমোট আবহাওয়া থাকবে। তবে রাজধানীসহ দেশের কোথাও বৃষ্টি কিংবা কালবৈশাখী ঝড় হওয়ার হওয়ার সম্ভাবনা নেই।

তিনি বলেন, মূলত পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশের প্রভাবে, পশ্চিমবঙ্গ এবং সংযুক্ত এলাকায় বাতাসে ময়েশ্চারের পরিমাণ বেশি থাকবে। এতে মেঘলা ভাব ও গুমোট আবহাওয়া থাকবে, অনুভূত হবে অস্বস্তি। এ অবস্থা আরও কয়েকদিন বিরাজ করার পরে চলতি মাসের মাঝামাঝি সময়ে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে জানানো হয়েছে, দেশের বিভিন্ন এলাকার ওপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহ কিছুটা প্রশমিত হতে পারে। অন্যদিকে বৃহস্পতি ও শুক্রবার সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা বাড়তে পারে।