যুক্তরাষ্ট্রে ফাইরুজের সফলতা

:: পাবলিক রিঅ্যাকশন ডেস্ক | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ৫ মাস আগে

ফাইরুজ নাওয়ার যুক্তরাষ্ট্রের বাফেলো স্টেট ইউনিভার্সিটি অব নিউইয়র্ক থেকে ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্টে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

গত ১৭ মে ইউনিভার্সিটির প্রেসিডেন্ট সতীশ কে ত্রিপাঠী এক অনাড়ম্বর গ্র্যাজুয়েট কমেন্সমেন্ট অনুষ্ঠানে তাকে এই ডিগ্রি প্রদান করেন। ফাইরুজ একই সাথে জর্দান এ. ড্যানিয়েলা ননপ্রফিট বোর্ড ফেলোশিপ অ্যান্ড বিজনেস প্র্যাকটিসেস ইন ইউএস সার্টিফিকেশন গ্রহণ করেন।
ইউনিভার্সিটিতে পড়াকালীন তিনি পরপর তিন বছর সাফল্যের সাথে রেসিডেন্ট অ্যাডভাইজারের দায়িত্ব পালন করেন। তিনি ওই ইউনিভার্সিটির অ্যালামনাইয়ের অনার্স স্কলার। ফাইরুজ ইস্ট ব্রঙ্ক্স একাডেমি ফর দ্যা ফিউচার থেকে ২০২০ সালে হাই স্কুল ডিপ্লোমা শেষে নিউইয়র্ক স্টেট নিউ ভিশন ফর পাবলিক স্কুলের সর্বোচ্চ স্কলারশীপ অর্জন করেন। একই সাথে তিনি ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করেন।


ফাইরুজ বাফেলো ইউনিভার্সিটি বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট এবং বাংলাদেশ আমেরিকান সোস্যাল অ্যান্ড কালচারাল অর্গানাইজেশনের ওমেন সেক্রেটারি। তিনি আমেরিকান বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেলের মাধ্যমে বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্ববাসীর কাছে তোলে ধরেন। এছাড়া, তিনি যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনাসহ সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য ও গান পরিবেশন করেন।
ফাইরুজ মুন্সিগঞ্জের বিক্রমপুর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জাকির হোসেনের মেয়ে। জাকির হোসেন ঢাকা ইউনিভার্সিটি থেকে মৃত্তিকা বিজ্ঞানে অনার্সসহ মাস্টার্স সম্পন্ন করেন। তিনি বর্তমানে নিউইয়র্ক স্টেট বিগ্গেস্ট হাসপাতাল গ্রুপ নর্থওয়েল এ সিনিয়র ডাটাবেস অ্যাডমিনিস্ট্রেটর হিসেবে কর্মরত। ফাইরুজের মা সাবিনা ইয়াসমিন একজন নিউইয়র্ক স্টেট সার্টিফাইড কোষমেটোলজিস্ট অ্যান্ড হেয়ার স্টাইলিস্ট।
ফাইরুজ খুব শিগগিরই একটি বহুজাতিক সফটওয়্যার অ্যান্ড বিজনেস অ্যাপ সলিউশন প্রতিষ্ঠানে ফ্যাংশনাল সাপোর্ট অ্যানালিস্ট হিসেবে যোগদান করবেন। ভবিষ্যতে তিনি এআই অ্যান্ড সাইবার সিকিউরিটির ওপর গবেষণায় আগ্রহী।


[প্রিয় পাঠক, পাবলিক রিঅ্যাকশনের প্রায় প্রতিটি বিভাগে আপনিও লিখতে পারেন। আপনার অনুভূতির কথা আমাদের লিখে পাঠান। ছবিসহ মেইল করুন opinion2mail@gmail.com এই ঠিকানায়। যে কোনো খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। পাঠকের লেখা আমাদের কাছে সবসময়ই গুরুত্বপূর্ণ।]