মেসির ১০ নম্বর জার্সির বিশ্বরেকর্ড

:: স্পোর্টস ডেস্ক | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ১ বছর আগে
লিওনেল মেসির এই জার্সিটি এখন বিশ্বের সবচেয়ে বেশি বিক্রিত জার্সি। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ফুটবল অঙ্গন যেন লিওনেল মেসিজ্বরে আক্রান্ত। ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পরই একের পর এক নতুন কীর্তিতে নাম লেখিয়ে যাচ্ছেন বিশ্বকাপজয়ী ফুটবল তারকা।

এবার টমি ব্র্যাডি, লেবরন জেমস এবং ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলে তার ইন্টার মায়ামির ১০ নম্বর জার্সি বিশ্বের সবচেয়ে বেশি বিক্রীত জার্সির খেতাব পেয়েছে।

গত ১৬ জুলাই ইন্টার মায়ামির ফুটবলার হিসেবে পরিচয় করিয়ে দেয় ডেভিড বেকহামের মালিকানাধীন ক্লাবটি। মেসির জাদুতে মুহূর্তেই বদলে যাওয়া ক্লাবটা এবার দখল করে নিয়েছে বিশ্বের সবচেয়ে বেশি জার্সি বিক্রির রেকর্ড। সেটাও ফুটবল জাদুকর লিওনেল মেসির হাত ধরেই।

ফুটবল বিশ্বে সবচেয়ে বেশি বিক্রীত জার্সির রেকর্ড ছিল পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর দখলে। ২০২১ সালে তার সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে দ্বিতীয়বার ফিরে রেকর্ড গড়েন আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের মালিক।

মার্কিন যুক্তরাষ্ট্রে এতদিন পর্যন্ত সবচেয়ে বেশি জার্সি বিক্রির রেকর্ড ছিল ফুটবলার টম ব্র্যাডির দখলে। ২০২০ সালে ট্যাম্পা বে বাকানির্সে এ তারকা যোগ দেন। তারপর রেকর্ড গড়েন জার্সি বিক্রির। তার আগে ২০১৮ সালে বাস্কেটবল লিগের দল লেকার্সে গিয়ে সবচেয়ে বেশি জার্সি বিক্রির রেকর্ড গড়েছিলেন মার্কিন কিংবদন্তি বাস্কেটবল খেলোয়াড় লেবরন জেমস।

বর্তমান আমেরিকাতে লিওনেল মেসির ইন্টার মায়ামির ১০ নম্বর জার্সি সোনার হরিণে পরিণত হয়েছে। কোথাও পাওয়া যাচ্ছে না এলএমটেনের জার্সি। এমনকি অফিশিয়াল শপগুলোতেও স্টক আউট মেসির জার্সি। জার্মানভিত্তিক ক্রীডা সামগ্রী প্রস্তুতকারী স্পোর্টস ব্র্যান্ড অ্যাডিডাস আগামী দুই মাসের মধ্যে জার্সি সরবরাহ করতে পারবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে।