বিভিন্ন জেলার স্কুল বন্ধ ঘোষণা

:: পাবলিক রিঅ্যাকশন রিপোর্ট | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ৮ মাস আগে

মাঘের শীতে কাবু পুরো দেশ। সেই সঙ্গে যুক্ত হওয়া হিমেল হাওয়ায় বিপর্যস্ত জনজীবন। হাড় কাঁপানো শীতে দেশের বিভিন্ন অঞ্চলে তাপমাত্রা নেমেছে ১০ ডিগ্রির নিচে। এমন অবস্থায় বিভিন্ন জেলার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

চাঁপাইনবাবগঞ্জ
তীব্র শীতে চাঁপাইনবাবগঞ্জের সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় দুইদিন বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রশিদ ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জেছের আলী।

দুই কর্মকর্তা জানান, চাঁপাইনবাবগঞ্জে আজ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে রয়েছে। ফলে শিক্ষা বিভাগের নির্দেশনা অনুযায়ী, সোমবার ও মঙ্গলবার জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে বুধবার থেকে যথারীতি পাঠদান শুরু হবে।

লালমনিরহাট
লালমনিরহাটে হিমেল হাওয়া ও শীতের দাপট চলছে। যে কারণে জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের পাঠদান স্থগিত করা হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) সকালে লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, তাপমাত্রা ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস থাকায় জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।

নাটোর
তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে আসার শঙ্কায় নাটোরের সব প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসায় পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) সকালে জেলা প্রশাসক আবু নাছের ভুঞা রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বন্ধ হওয়া শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক কার্যক্রম বন্ধ রাখা হলেও প্রশাসনিক কার্যক্রম চলবে। তবে, উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে এবং যথারীতি ক্লাসও চলবে।

পাবনা
পাবনায় তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে যাওয়ায় জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান একদিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) রাতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দিক মোহাম্মদ ইউসুফ রেজা ও জেলা শিক্ষা অফিসার রোস্তম আলী হেলালি স্বাক্ষরিত পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।