বিনামূল্যে মিরপুর আহ্ছানিয়া মিশনের সুন্নতে খাৎনা কর্মসূচী

::
প্রকাশ: ১ বছর আগে

ঢাকাস্থ মিরপুর আহ্ছানিয়া মিশনের উদ্যোগে বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষা ও সমাজ সংস্কারক, সাহিত্যিক, দার্শনিক, ‘স্রষ্টার এবাদত ও সৃষ্টের সেবা’ এ মহান ব্রতকে সামনে রেখে আহ্ছানিয়া মিশন সহ অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, সুফি-সাধক, হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লার (র.) উপলক্ষে শনিবার (১৮ মার্চ) শেখ কামাল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ২০ জন শিশুর সুন্নতে খৎনা (মুসলমানি) করানো হয়েছে। পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শিশু বিশেষজ্ঞ ডাক্তাররা এসব চিকিৎসা করেন।

আহ্ছানিয়া মিশনের সদস্য মো. নোমান সরদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের কার্যনির্বাহী সদস্য আলহাজ্ব একরামুল হক।

পাবলিক রিঅ্যাকশনের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

প্রধান অতিথিসহ বক্তারা বিশিষ্ট শিক্ষাবিদ ও পীরে কামেল হজরত খানবাহাদুর আহ্ছানউল্লার (র.) জন্মসার্ধশতবার্ষিকী উপলক্ষে মিরপুর আহ্ছানিয়া মিশনের আয়োজনে অভিভূত হন।

তারা বলেন, বহু গুনের অধিকারী ও মনীষী হজরত খানবাহাদুর আহ্ছানউল্লাউল্লা সম্পর্কে আলোচনা করার মত জ্ঞান আমাদের নেই। তিনি একাধারে শিক্ষাবিদ, শিক্ষা ও সমাজ সংস্কারক, নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন সহ অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, সাহিত্যিক, দার্শনিক। যিনি সরকারি চাকরির পাশাপাশি ধর্ম প্রচার,ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় অগ্রনী ভূমিকা পালন সহ মানব কল্যাণে আজীবন কাজ করে গেছেন। তাই আমরা যারা তার অনুসারী তারা ধন্য। তিনি সবসময় আল্লাহ ও রাসুলের মত পথ অনুসরন করে সকলকে সে মোতাবেক চলার তাগিদ দিয়ে গেছেন। শিক্ষা ক্ষেত্রে পরীক্ষার্থীদের মধ্যে বৈষম্য দূরীকরণে পাবলিক পরীক্ষায় নামের পরিবর্তে রোল পদ্ধতি চালু করে গেছেন। কখনও অন্য ধর্মের উপর আঘাত করে কথা বলেননি।

সুশীল সমাজের প্রতিনিধি ও বাংলাদেশ মোবাইল ফোন রিচার্জ ব্যবসায়ী এসোসিয়েশনের সভাপতি আমিনুল ইসলাম বুলু বলেন- আমাদের মধ্যে অনেকেই ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষ হত্যা করে। মানুষের বাড়ী-ঘর পুড়িয়ে দেয়। এটা ধর্ম নয়। রাসুল (স.) মক্কা বিজয়ের সময় সকল ধর্মের মানুষকে ইসলামের ছায়াতলে আসার আহবান জানিয়েছিলেন। কাউকে আঘাত করে কথা বলেননি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেখ কামাল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. ফরিদ মিয়া, ধর্মীয় শিক্ষক আহসান হাবীব, মিরপুর আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক মীর নিজাম উদ্দিন, ছফর আলী প্রমুখ।


আমাদের ইউটিউব চ্যানেলে ভার্চুয়াল মতামত ও অন্যান্য ভিডিও পাবেন।

গুরুত্বপূর্ণ সব লেখা পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথেই থাকুন।


Public Reaction একটি মতামতভিত্তিক সাইট।
মূলধারার সংবাদ এবং মতামত, প্রবন্ধ, গল্প, কবিতাসহ সৃজনশীল লেখা প্রকাশের একটি মুক্তমাধ্যম এটি। লিখুন আপনিও।
ইমেইল: opinion2mail@gmail.com, info@publicreaction.net