বর্ষীয়ান নেতা ধীরেণ সিংহের অন্তিম ক্রিয়া সম্পন্ন

::
প্রকাশ: ২ years ago
কমরেড ধীরেণ সিংহের অন্তিম শ্রদ্ধাঞ্জলি জানাচ্ছেন সিলেটবাসী। ছবি: পাবলিক রিঅ্যাকশন

সিলেট ব্যুরো: 
অশ্রুসিক্ত নয়নে প্রয়াত বর্ষীয়ান নেতা কমরেড ধীরেণ সিংহের অন্তিম শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন সিলেটবাসী। সিলেটের এমন আপাদ মস্তক রাজনীতিবিদ বর্ষীয়ান নেতার প্রয়াণে শোকে স্তম্ভ হয়ে পড়েন গুণীজনেরা।

বুধবার (৭ ডিসেম্বর)সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের প্রাঙ্গণে ফুল দিয়ে শেষ শ্রদ্ধাঞ্জলি জানাতে ছুটে আসেন সর্বস্তরের মানুষ।

এ সময় উপস্থিতি ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন, জেলা ও মহানগর জাসদের নেতৃবৃন্দ, সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ, বাংলাদেশ সাম্যবাদী আন্দোলন সিলেট জেলার নেতৃবৃন্দ, বাসদের নেতৃবন্দ, গণতান্ত্রিক পার্টির সিলেট মহানগরের নেতৃবৃন্দ, সিলেট জেলা প্রেসক্লাব, সিলেট প্রেসক্লাব, সিলেট শাখার সম্মিলিত নাট্য পরিষদের নেতৃবৃন্দ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দসহ আরও বিভিন্ন অঙ্গ সংগঠন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কমরেড ধীরেণ সিংহের ফাইল ছবি

এ সময় উপস্থিতি বক্তারা বলেন, প্রবীণ রাজনীতিবিদ বর্ষীয়ান নেতা ধীরেণ সিংহ ছিলেন একজন সৎ ও আদর্শবান ব্যক্তি। তিনি গণমানুষের কন্ঠস্বর। সমাজ প্রগতির যে আন্দোলন, সমাজতন্ত্রের সংগ্রাম, সমাজতন্ত্রের যে স্বপ্ন, সেই স্বপ্নের জন্য উনি আজীবন লড়াই করে গেছেন। তিনি শ্রমজীবী মানুষের জন্য লড়াই করে গেছেন। এক দিকে জঙ্গিবাদ সমাজতন্ত্রের সাম্প্রদায়িকতার বিরোধী, অন্যদিকে গণতান্ত্রিক আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব কমরেড ধীরেণ সিংহ এই সিলেট থেকে ধীরে ধীরে জাতীয় নেতা হিসেবে রূপান্তরিত হয়েছেন। আর তিনি জাতীয়ভাবেও কেন্দ্রেীয় নেতৃত্ব দিয়েছেন। সমাজ পরিবর্তনের মন্ত্রে দীক্ষিত একজন খাঁটি দেশপ্রেমিক গণমানুষের নেতা ছিলেন।

গত মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাত ৮টায় চিকিৎসাধীন অবস্থায় সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে , এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। গুণী এই নেতার মৃত্যুতে সর্বস্তরে শোকের ছায়া নেমে পড়েছে। শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি শেষে বাগবাড়ির মনিপুরি শ্বশানঘাটে বিকেল ৪টায় শেষ অন্তিম ক্রিয়া সম্পন্ন করা হয়।

প্রসঙ্গত, বর্ষীয়ান নেতা ধীরেন সিংহ ছিলেন বাংলাদেশ সাম্যবাদী দলের পলিট ব্যুরো সদস্য, সিলেট জেলার সাধারণ সম্পাদক ও প্রবীণ রাজনীতিবিদ কমরেড দীর্ঘ দিন ধরে ক্যানসার রোগে আক্রান্ত ছিলেন। মঙ্গলবার রাত ৮টায় সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সিলেট/ অমিতা সিনহা/ ৭ ডিসেম্বর ২০২২