ফেসবুকে লুঙ্গি কিনে পেমেন্ট না করায় মামলা: দুই বছরের দণ্ড, ১০ লাখ টাকা জরিমানা

:: পা.রি. ডেস্ক | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ১০ মাস আগে

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে লুঙ্গি কিনে মূল্য পরিশোধ না করে প্রতারণার দায়ে আমজাদ হোসেন কিরণ (৪৪) নামে এক ব্যক্তিকে জেল জরিমানা করেছেন আদালত। আসামিকে দুই বছরের কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে রাজশাহী বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আমজাদ হোসেন যশোর সদর থানার জয়নাল আবেদিনের ছেলে।

রাজশাহী বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের সরকারি (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা বেগম বলেন, আসামি কিরণ ২০২২ সালের জুন মাসে একটি লুঙ্গি ফ্যাক্টারির সঙ্গে ফেসবুকে যোগাযোগ করে। পরে ফেসবুকের মাধ্যমে লুঙ্গির কিছু নমুনা অর্ডার চান। নমুনার লুঙ্গি পেয়ে তিনি মোবাইলে ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা পরিশোধ করেন। এরপর তিনি ফেসবুকের মাধ্যমে ৩ লাখ ৩২ হাজার ২৮০ টাকার লুঙ্গি অর্ডার করেন। এরপর ওই ফ্যাক্টারি থেকে লুঙ্গি পাঠিয়ে দেওয়া হয়।

তিনি আরও বলেন, আসামি লুঙ্গিগুলো নিয়ে ফোন নম্বর ও ফেসবুকে যোগাযোগ বন্ধ করে দেন। একই বছরের ২৪ জুলাই বুলবুল হোসেন বাদী হয়ে বেলকুচি থানায় মামলা দায়ের করেন। এ মামলার রায়ে আসামি কিরণকে আদালত দুই বছরের কারাদণ্ড দেয়। একই সঙ্গে নগদ ১০ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন আদালত।