পার্সটুডে ডটকম’র ডোমেইন ঠিকানা পরিবর্তন

::
প্রকাশ: ২ years ago

পাবলিক রিঅ্যাকশন ডেস্ক:
ইসলামি প্রজাতন্ত্র ইরানের জাতীয় সম্প্রচার সংস্থা আইআরআইবি’র বিশ্ব কার্যক্রমের অনলাইন সংস্করণ পার্সটুডে ডটকম’র ডোমেইনের ঠিকানায় কিছুটা পরিবর্তন এসেছে। এখন থেকে ডটকমের (.com) পরিবর্তে ডটআইআর (.ir) লিখে লগইন করলেই ওয়েবসাইটে প্রবেশ করা যাবে।

শুক্রবার সকালে পার্সটুডে ডটআইআর-এর এডমিন আশরাফুর রহমান এবং রেডিও তেহরান বাংলার পরিচালক মুজতাবা ইব্রাহিমি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সম্প্রতি মার্কিন সরকার ইরানের ইংরেজি ভাষার স্যাটেলাইট নিউজ চ্যানেল প্রেস টিভিসহ বিশ্ব কার্যক্রমের ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপ করেছে। নতুন নিষেধাজ্ঞার আগে প্রেসটিভি ও আল আলম টিভি চ্যানেলের ডটকম ডোমেইন বন্ধ করে দেয় ওয়াশিংট্ন। এরই ধারাবাহিকতায় পার্সটুডের ডটকম ডোমেইনও ঝুঁকির মুখে পড়ে।

এ অবস্থায় আইআরআইবি’র বিশ্ব কার্যক্রম নিজেদের ডটকম ডোমেইন পরিবর্তন করে ডটআইআর করতে বাধ্য হয়েছে। পার্সটুডে ডটকম (parstoday.com) বদলে হয়েছে পার্সটুডে ডটআইআর (parstoday.ir)। এখন থেকে রেডিও তেহরানের অনলাইন সংস্করণ পাসটুডে’র বাংলা ওয়েবসাইট ভিজিট করতে হবে এই ঠিকানায়: parstoday.ir/bn

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আমরা জেনেছি যে, নতুন ঠিকানা না জানার কারণে অনেকেই আমাদের ওয়েবসাইটে লগইন করতে পারছেন না। এ অবস্থায় নতুন লিংকটি আপনার বন্ধু-বান্ধব, শুভাকাঙ্ক্ষীদের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করবেন আশা করি। রেডিও তেহরান ও পার্সটুডেকে পছন্দের গণমাধ্যম হিসেবে বেছে নেওয়ায় আপনাকে অসংখ্য ধন্যবাদ।