নিউ ইয়র্ক অ্যাপারেল ফেয়ারে বাংলাদেশের প্রতিষ্ঠান ঘিরে আগ্রহ

::
প্রকাশ: ২ years ago

পাবলিক রিঅ্যাকশন রিপোর্ট:

যুক্তরাষ্ট্রে শুরু হয়েছে ‘টেস্কওয়ার্ল্ড ইউএসএ/এপারেল সোর্সিং ইউএসএ ২০২৩’ শীর্ষক তিন দিনের বাণিজ্য মেলা। মেলায় অংশ নিচ্ছে বাংলাদেশের দশ প্রতিষ্ঠান। পোশাক তৈরি ও রপ্তানির জন্য বিখ্যাত হওয়ায় এই ফেয়ারে বাংলাদেশী প্রতিষ্ঠানগুলো রয়েছে আগ্রহের কেন্দ্রবিন্দুতে।

নিউ ইয়র্কে ৩১ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত এই মেলা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ গার্মেন্ট বাইং হাউস অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী ইফতেখার হোসেনের নেতৃত্বে মেলায় অংশ নিচ্ছে বাংলাদেশি ১০টি প্রতিষ্ঠান।

২২টি দেশের মোট ৩২৪ প্রতিষ্ঠান এ মেলায় অংশ নেবে। চীন, তাইওয়ান ও দক্ষিণ কোরিয়ার প্যাভিলন রয়েছে এ মেলায়। অংশ নিচ্ছে চীনের ১৭৫টি প্রতিষ্ঠান।

বাংলাদেশের যে সব কোম্পানি নিউইয়র্ক মেলায় অংশ নিচ্ছে সেগুলো হলো- আরজিন্স প্রডিউসার লি., হাম-মীম ডেনিম, পাওনিয়ার ডেনিম, ম্যাস্ক উইল বিডি, পেঙ্গনু গ্রুপ, ভেরো স্টাইল, টোটাল অ্যাপারেল, এনটুএন সোর্সিং।

এসব কোম্পানি বাংলাদেশ গার্মেন্ট বাইং হাউস অ্যাসোসিয়েশনের আওতায় মেলায় অংশ নেবে। তাছাড়া ঢাকা ফারইস্ট এবং উইকিটেক্স বিডি (ইন্টারলিংক ড্রেসেস) সরাসরি মেলায় অংশ নিচ্ছে।

বাংলাদেশ গার্মেন্ট বাইং হাউস অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী ইফতেখার হোসেন পাবলিক রিঅ্যাকশনকে বলেন, বাংলাদেশে উৎপাদিত প্রায় সব ধরনের পণ্য অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে প্যাভিলয়নে ক্রেতাদের কাছে উপস্থাপন করা হবে।

 

প্রথমদিনে মেলায় আরও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব কর্পোরেট ব্যাংকিং তারেক রেফাত উল্লাহ খান।

কাজী ইফতেখার হোসেন জানান, তারেক রেফাত উল্লাহ খান বাংলাদেশ গার্মেন্টস বাইং হাউস অ্যাসোসিয়েশনের মাধ্যমে মেলায় অংশগ্রহণকারীদের ব্যাংকিং সাপোর্ট দেয়ার বিষয়ে আগ্রহ দেখিয়েছেন।