নারীদের ছবি এডিট করে অশালীন বানিয়ে ব্ল্যাকমেইল

::
প্রকাশ: ২ years ago
প্রতীকী ছবি

পাবলিক রিঅ্যাকশন ডেস্ক:
আপনি হয়তো কোনো প্রোগ্রামের বা এমনিতে আগ্রহ করে নিজের একটি সুন্দর ছবি আপলোড করলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেই ছবি অসৎ উদ্দেশ্যে কেউ সেভ করতে পারে। শুধু চেহারা বা মাথার অংশটা রেখে ছবির নীচের অংশে জুড়ে দিতে পারে কোনো অশালীন অংশ।

এরপর আপনার ফেসবুক ও হোয়াটসঅ্যাপে এডিট করা সেই অশ্লীল ছবি পাঠিয়ে এবং তা ভাইরাল করার হুমকি দিয়ে মহিলাদের ব্ল্যাকমেইল করা হয়।

রাজধানীর খিলগাঁও এলাকা থেকে সাইবার অপরাধের অভিযোগে মো. সালমান মিয়া (২৩) নামে এমনই এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, সালমান দীর্ঘদিন ধরে নারীদের ছবি ব্যবহার করে অশ্লীল ছবি ও ভিডিও বানাতেন। এরপর তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ব্ল্যাকমেইল করতেন।

তিনি বলেন, নারীদের ছবি এডিট করে অশ্লীল ভিডিও ও ছবি তৈরি করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিতেন সালমান মিয়া। রোববার (১১ ডিসেম্বর) রাতে রাজধানীর খিলগাঁও এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৩ অধিনায়ক বলেন, সালমান নিজের অপরাধের কথা স্বীকার করেছেন। তিনি দীর্ঘদিন ধরে নারীদের ছবি ব্যবহার করে ফেইক অশ্লীল ছবি ও ভিডিও বানাতেন। এরপর তা বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ব্ল্যাকমেইল করতেন। সালমানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।