দৈনিক দিনকাল পত্রিকার প্রকাশনা বাতিলের সিদ্ধান্তে আর্টিকেল নাইনটিনের উদ্বেগ প্রকাশ

:: পা.রি. রিপোর্ট ::
প্রকাশ: ১ বছর আগে

মতপ্রকাশের স্বাধীনতা ও তথ্যের অধিকার নিয়ে কাজ করা আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আর্টিকেল নাইনটিন দৈনিক দিনকাল পত্রিকার প্রকাশনার অনুমোদন বাতিলের সরকারী সিদ্ধান্তে উদ্বেগ প্রকাশ করে পত্রিকাটির অনুমোদন বাতিলের সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছে।

আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আর্টিকেল নাইনটিন এর দক্ষিণ এশিয়ার আঞ্চলিক পরিচালক ফারুখ ফয়সল বলেন, “দৈনিক দিনকাল পত্রিকার প্রকাশনা পদ্ধতিগত ক্রুটির অজুহাতে বাতিলের সিদ্ধান্ত অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত। জাতীয় নির্বাচনের আগে এভাবে একটি জাতীয় দৈনিক পত্রিকার অনুমোদন বাতিলের সিদ্ধান্ত মতপ্রকাশের স্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতার উপর স্পষ্ট হস্তক্ষেপ। সরকারের এই কার্যক্রমের কারণে বাংলাদেশের ভাবমূর্তি বহির্বিশ্বে ক্ষুণ্ণ হয়েছে।”

পাবলিক রিঅ্যাকশনের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

উল্লেখ্য ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট কার্যালয়ের প্রকাশনা শাখা থেকে ২৬শে ডিসেম্বর ২০২২ তারিখে দৈনিক দিনকাল পত্রিকার অফিসে পাঠানো একটি চিঠির মাধ্যমে পত্রিকাটির প্রকাশের অনুমোদন বাতিল করা হয়েছিল। পরে পত্রিকাটির পক্ষ থেকে জেলা প্রশাসকের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে বাংলাদেশ প্রেস কাউন্সিলে আবেদন করা হয়। ১৯ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে প্রেস কাউন্সিল পত্রিকাটির আপিল খারিজ করে দিয়েছে। এর পর থেকে পত্রিকাটির প্রিন্ট ও অনলাইন ভার্সন-দুটোই বন্ধ আছে।

আর্টিকেল নাইনটিন সরকারের প্রতি দৈনিক দিনকাল পত্রিকার প্রকাশনা বাতিলের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানায় এবং বাংলাদেশে সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত করার দাবি জানায়।


আমাদের ইউটিউব চ্যানেলে ভার্চুয়াল মতামত ও অন্যান্য ভিডিও পাবেন।

গুরুত্বপূর্ণ সব লেখা পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথেই থাকুন।


Public Reaction একটি মতামতভিত্তিক সাইট।
মূলধারার সংবাদ এবং মতামত, প্রবন্ধ, গল্প, কবিতাসহ সৃজনশীল লেখা প্রকাশের একটি মুক্তমাধ্যম এটি। লিখুন আপনিও।
ইমেইল: opinion2mail@gmail.com, info@publicreaction.net