তাপমাত্রা নিয়ে নতুন বার্তা দিলো আবহাওয়া অফিস

:: পাবলিক রিঅ্যাকশন রিপোর্ট | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ১ দিন আগে
তাপমাত্রা, নতুন, বার্তা, আবহাওয়া অফিস, আবহাওয়া,

বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে লঘুচাপ। এতে করে সারা দেশে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। পাশাপাশি রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

সোমবার (১৪ অক্টোবর) দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে।

আরও বলা হয়েছে, সোমবার সারা দেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া মূলত শুষ্ক থাকতে পারে। এই সময়ে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আগামীকাল মঙ্গলবার দেশের সব বিভাগে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে, রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, আগামী বুধবারও সারা দেশে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এই সময়েও দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে, রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে বলেছে, এই সময়ে সারা দেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় (আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত) সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুরের ডিমলায় ২৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনার মোংলায়, ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস।