ড্যাফোডিল ইউনিভার্সিটি স্কুলের যাত্রা শুরু

::
প্রকাশ: ২ years ago

পাবলিক রিঅ্যাকশন ডেস্ক:
যাত্রা শুরু করলো ড্যাফোফিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অঙ্গ শিক্ষাপ্রতিষ্ঠান ‘ড্যাফোডিল ইউনিভার্সিটি স্কুল’। এটি আশুলিয়ার দত্তপাড়ার ড্যাফোডিল স্মার্ট সিটিতে অবস্থিত।

ড্যাফোডিল ইউনিভার্সিটি স্কুলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অত্র এলাকার জনমানুষের সন্তানদের জন্য উন্নত ও যুগোপযোগী শিক্ষা নিশ্চিত করতে অত্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে ড্যাফোডিল ইউনিভার্সিটি স্কুল এন্ড কলেজ, যেখানে জাতীয় শিক্ষাক্রমে ইংরেজি ও বাংলা উভয় ভার্সনেশিক্ষার্থীদের পাঠদান করা হবে। ২০২৩ শিক্ষাবর্ষ থেকে এটির প্রথম যাত্রা শুরু করতে ১৭ জানুয়ারি শতাধিক শিক্ষার্থী নিয়ে এর একাডেমিক কার্যক্রমের শুভ সূচনা করা হয়েছে।

স্কুলটি পরবর্তীতে কলেজ পর্যায়ে উন্নীত হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়েছে।

স্কুলটির শ্রেণি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর এস এম মাহবুবুল হক মজুমদার এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা সাহানা খান ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মোমিনুল হক মজুমদার প্রমুখ।

উদ্বোধন শেষে দেশবরেণ্য উদ্যোক্তা ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো. সবুর খান ভর্তিকৃত নতুন ছাত্রছাত্রীদের অভিভাবকদের সাথে সাক্ষাৎ করেন। এ সময় তিনি স্কুলের উজ্জল ভবিশ্যতের বার্তা প্রদান করে শিক্ষার্থীদের ভালো মানুষ হিসেবে গড়ে তোলার প্রতি গুরুত্বারোপ করেন।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ ড. মো. মাহমুদুল হাছান উপস্থিত অভিভাবকদের আশ্বস্ত করে বলেন, “ত্রিমাত্রিক শক্তি তথা শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকদের যৌথ সহযোগিতায় এ প্রতিষ্ঠানের শিক্ষার মান আন্তর্জাতিক পর্যায়ে উন্নত করার পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ চর্চার মাধ্যমে তাদেরকে জাতির শ্রেষ্ঠ সন্তান হিসেবে তৈরি করা হবে।”

ড্যাফোডিল ইউনিভার্সিটি স্কুল এন্ড কলেজ আশুলিয়াবাসীর জন্য মানসম্মত শিক্ষার একটি অন্যতম প্রাণকেন্দ্র হিসেবে ছেলেমেয়েদের দেশের উন্নত নাগরিক বানানোর মহান ব্রত হবে বলে অভিভাবক ও শিক্ষার্থীদের প্রত্যাশা।

অনুষ্ঠান শেষে, শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে সুযোগ্য শিক্ষকদের দ্বারা শ্রেণিকার্যক্রমের যাত্রা আরম্ভ করা হয়। অত্র এলাকার অভিভাবকরা এমন একটি স্কুল পেয়ে খুবই আনন্দিত ও উচ্ছসিত।