ডিবিতে তিশার অভিযোগ, লুবাবার অভিযোগকারী আটক

:: পাবলিক রিঅ্যাকশন রিপোর্ট | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ১১ মাস আগে
সংগৃহীত ছবি

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, তানজিন তিশা আমাদের কাছে এসেছিলেন। তিনি একটি লিখিত অভিযোগ দিয়েছেন। লুবাবা যার বিরুদ্ধে অভিযোগ করেছিল, তাকে আটক করা হয়েছে।

সোমবার (২০ নভেম্বর) বিকেলে অভিনয়শিল্পী তানজিন তিশা রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে যান। সন্ধ্যায় তিনি একটি লিখিত অভিযোগ দেন। তার অভিযোগের পর ডিবিপ্রধান হারুন অর রশীদ সাংবাদিকদের এসব কথা বলেন।

ডিবিপ্রধান বলেন, তিশার অভিযোগটি ডিবির সাইবার নর্থ বিভাগকে তদন্তের জন্য দেওয়া হয়েছে। মূলত কী ঘটনা ঘটেছিল, তদন্ত করে আমাকে জানাবে তারা। ধনী-গরিব, তারকা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ডিবির কাছে আসে এবং অভিযোগ করেন। আমরা তাদের অভিযোগ রাখি এবং তদন্ত করা হয়। ব্যক্তিগত বিষয়ে প্রচারের ক্ষেত্রে সকলেরই দায়িত্বশীলতার পরিচয় দেওয়া উচিত। বিশেষ করে নারীর ক্ষেত্রে আমাদের উচিত।

তিনি বলেন, তানজিন তিশার মতো শিশুশিল্পী সিমরিন লুবাবাও এসেছিল আমাদের কাছে। তাকে ফেসবুকে বিভিন্নভাবে কটাক্ষ করা হয়েছে এবং ভিডিও পোস্ট করেছে। লুবাবাও লিখিতভাবে অভিযোগ করেছে।

এদিকে, সাংবাদিকের ওপর রাগ করে নিজের দেয়া বক্তব্য ভুল ছিলো বলে জানালেন তানজিন তিশা। এরপর ক্ষমা চেয়ে করা পোস্টটি মুছে ফেলার বিষয়েও কথা বলেছেন অভিনেত্রী।

সোমবার (২০ নভেম্বর) ডিবি কার্যালয় থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন তিশা। এসময় তিনি বলেন, আমি এক সাংবাদিকের ওপর রাগ করে বলেছিলাম তাকে উড়িয়ে দেবো। সেটা আমার ভুল ছিলো।

ক্ষমা চেয়ে করা পোস্টটি মুছে ফেলার বিষয়ে এই অভিনেত্রী বলেন, আমি পোস্ট করার পর দেখি সেটা নিয়ে অনেক কথা হচ্ছে। ওই পোস্টের কারণে আমি বুলিংয়ের শিকার হচ্ছিলাম। এ জন্য পোস্টটি ডিলিট করে দিতে বাধ্য হয়েছি।

এদিন বিকেল ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদের সঙ্গে সাক্ষাৎ করেন তিশা। ব্যক্তিগত সমস্যা সম্পর্কে ডিবি কর্মকর্তাদের অবহিত এবং পরামর্শ নেয়ার জন্যই তার ডিবি কার্যালয়ে যাওয়া বলে জানান তিনি।