জিন তাড়ানোর নামে গৃহবধূর শ্লী’লতাহানি, ইমাম গ্রেপ্তার

:: পাবলিক রিঅ্যাকশন রিপোর্ট
প্রকাশ: ১২ মাস আগে
সংগৃহীত ছবি

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের এক গৃহবধূ জিনের আছর থেকে রক্ষা পেতে গ্রামের মসজিদের ইমামের কাছে ঝাড়-ফুঁ নিতে যান। এ সময় ঘরের বাতি বন্ধ করে ওই গৃহবধূর শ্লীলতাহানির চেষ্টা করেন। এ ঘটনায় ভুক্তভোগীর মা বাদী হয়ে থানায় মামলা করে।

রোববার (১০ সেপ্টেম্বর) ওই ইমামকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার ইমাম পাঁচবিবি উপজেলার কামার গ্রামের মৃত শাহাদত হোসেনের ছেলে ফরিদ উদ্দীন (৩৭)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, কিছুদিন থেকে রাতে ঘুমের মধ্যে ওই গৃহবধূ জিন-ভূতের আছর ও খারাপ স্বপ্ন দেখে ভয় পেতেন। এ জন্য গ্রামের মসজিদের ইমাম ফরিদ উদ্দীনের শরণাপন্ন হন। ফরিদ উদ্দীন ওই গৃহবধূকে নিয়ে তার বাসায় আসতে বলে।

ইমামের কথা মতো শনিবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে গৃহবধূকে নিয়ে তার মা ওই মসজিদের ইমামের ঘরে নিয়ে যায়। পরে গৃহবধূকে মেঝেতে বসতে বলে তার মা ও সঙ্গে থাকা ব্যক্তিকে বাইর থেকে বোতলে পানি আনতে বলেন। এই সুযোগে মসজিদের ওই ইমাম ঘরে বাতি বন্ধ করে জিন ছাড়ার নামে গৃহবধূর শ্লীলতাহানির চেষ্টা করে। পরে বাড়ি ফিরে ওই গৃহবধূ পরিবারের সবাইকে জানালে তার মা বাদী হয়ে থানায় মামলা করেন।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক বলেন, এ ঘটনায় দুপুরে ভুক্তভোগীর পরিবার বাদী হয়ে থানায় মামলা করলে আসামিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।