গুগল এডমোব কি? কিভাবে গুগল এডমোব থেকে আয় করবেন

::
প্রকাশ: ২ years ago

পাবলিক রিঅ্যাকশন ডেস্ক: 
গুগল এডমোব গুগলের একটি অনুমোদিত সাইট। এটি ২০০৬ সালের ১০ ​​এপ্রিল প্রতিষ্ঠিত হয়। অর্থ্যাৎ বিষয়টি বেশ পুরনো। এটি ওমর হামুই নামে একজন প্রতিষ্ঠা করেছিলেন।

গুগল এডমোব কীভাবে কাজ করে?
আমরা আমাদের বিভিন্ন প্রয়োজনের জন্য গুগল প্লে স্টোর থেকে বিভিন্ন অ্যাপ্লিকেশন ইনস্টল করি। এবং আমরা এ গুলো আমাদের মোবাইল ফোন, ট্যাব বা কম্পিউটারের মাধ্যমে ব্যবহার করি।

সুতরাং এই অ্যাপ্লিকেশন গুলো ব্যবহার করার সময় আমরা অবশ্যই একটি জিনিস লক্ষ্য করেছি যে এই অ্যাপ্লিকেশন গুলো বিভিন্ন ধরণের গুগল বিজ্ঞাপন দেখায়।

তবে কেন এই অ্যাপ্লিকেশন গুলো বিজ্ঞাপন দেখায়। এবং এই বিজ্ঞাপন গুলো দেখানোর ফলে কী ঘটে, এই সমস্ত অ্যাপ গুলোতে প্রদর্শিত বিজ্ঞাপন গুলো মূলত গুগল এডমোবের মাধ্যমে সম্পন্ন হয়।

যারা এপস্ তৈরি করেন তারা গুগল এডমোব তাদের অ্যাপ গুলোতো যুক্ত করেন এবং কেবল এই অ্যাপ গুলোতে এই বিজ্ঞাপন গুলো দেখান।

মজার বিষয় হল যারা অ্যাপস তৈরি করেন তারা এই বিজ্ঞাপন গুলোর মাধ্যমে অর্থ উপার্জন করেন।

গুগল এডসেন্স এর মতোই বিজ্ঞাপন। আপনি অ্যাপটিতে যে বিজ্ঞাপন গুলি দেখেন তাতে ক্লিকের নাম্বার এবং বিজ্ঞাপন গুলির ভিডিও দেখার লোকের সংখ্যা গুগল এডমোব অ্যাপটির নির্মাতাকে প্রদান করা হবে।

গুগল এডসেন্স এবং গুগল এডমোবের মধ্যে পার্থক্য কী?
গুগল এডসেন্স এবং গুগল এডমোব উভয়ই গুগলের অঙ্গ। এবং গুগল এডসেন্স এবং গুগল এডমোব উভয়ই বিভিন্ন ধরণের বিজ্ঞাপন দেখানোর জন্য কাজ করে।

গুগল এডসেন্স তাদের ওয়েবসাইট এবং ইউটিউব ভিডিওতে বিজ্ঞাপন দেখানোর জন্য ওয়েবসাইট এবং ইউটিউব চ্যানেলের সাথে কাজ করে। এক্ষেত্রে, গুগল এডসেন্স কেবলমাত্র ওয়েবসাইট এবং ইউটিউব ভিডিওতে বিজ্ঞাপন দেখায় এবং এ থেকে টাকা চ্যানেল মালিক এবং ওয়েবসাইটের মালিককে দেওয়া হয়।

অন্যদিকে গুগল এডমোব হল, যারা অ্যাপস তৈরি করেছেন তাদের গুগল এডমোব এই শো অ্যাপটিতে বিজ্ঞাপন ইনস্টল করার কাজটি করে।

এটি থেকে গুগল এডমোব অ্যাপটির প্রতিষ্ঠিতদের টাকা সরবরাহ করে। এটি গুগল এডসেন্স এবং গুগল এডমোবের মধ্যে পার্থক্য।

গুগল এডসেন্স কেবলমাত্র ওয়েবসাইট এবং ইউটিউব চ্যানেল এবং গুগল এডমোব শুধুমাত্র বিজ্ঞাপন এবং বিভিন্ন ধরণের অ্যাপ্লিকেশন এবং টাকা প্রদান গুলোতে বিজ্ঞাপন দেখায়।

গুগল এডমোব থেকে কীভাবে উপার্জন করবেন?
গুগল এডমোব থেকে টাকা উপার্জনের জন্য প্রথমে আপনার নিজের মোবাইল অ্যাপ্লিকেশন থাকতে হবে। এবং এতে গুগল বিজ্ঞাপন রেখে আপনি টাকা উপার্জন করতে পারবেন।

কিভাবে নিজের অ্যাপ তৈরি করবেন?
এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে আপনি যদি কোনও অ্যাপ তৈরি করতে না পারেন বা আপনার কাছে অ্যাপ নেই তবে আপনি কীভাবে টাকা উপার্জন করবেন। সুতরাং এর জন্য আপনাকে একটি অ্যাপ বিকাশকারীর সাথে যোগাযোগ করতে হবে।

তারপরে আপনি কী দিয়ে অ্যাপটি বানাতে চান তা তাকে বলুন এবং তিনি আপনার ধারণা অনুযায়ী টাকার বিনিময়ে আপনাকে একটি অ্যাপ তৈরি করে দিবেন, এবং আপনি যদি অ্যাপ্লিকেশন বিকাশকারী হন বা আপনি নিজেই অ্যাপটি তৈরি করতে পারেন তবে তা নিজেই করুন।

অ্যাপটি তৈরির পরে, আপনাকে অ্যাপে বিজ্ঞাপনগুলো দেখানোর ব্যবস্থা করতে হবে। এর পরে, আপনি গুগল এডমোব আপনার জিমেইল ব্যবহার করে একটি গুগল এডমোব অ্যাকাউন্ট তৈরি করবেন।

তারপরে গুগল এডমোব লগইন করার পরে আপনি ড্যাশবোর্ডের বাম দিকে “এ্যাপস” লেখা একটি বিকল্প দেখতে পাবেন এবং এটিতে ক্লিক করুন।

এর পরে, আপনার প্রথম অ্যাপ্লিকেশনটি যুক্ত করুন বিকল্পে ক্লিক করুন। এবং গুগল এডমোবে সাবমিট করুন।

তারপরে যে সকল কাজ রয়েছে তা আপনি নিজে নিজেই করতে পারবেন।

এডমোব এ টাকা জমা হবে যখন লোকেরা আপনার এড গুলোতে ক্লিক করবে তখন টাকা পাবেন। এবং যখন আপনার একাউন্টে ১০০ ডলার জমা হবে তখন টাকা তুলতে পারবেন।