খুলল নয়াপল্টনের বিএনপি কার্যালয়

::
প্রকাশ: ২ years ago

পাবলিক রিঅ্যাকশন ডেস্ক:
নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে নেতাকর্মীদের ঢুকতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম।

রোববার (১১ ডিসেম্বর) সকালে তিনি গণমাধ্যমকে বলেন, বিএনপি কার্যালয়ে নেতাকর্মীরা প্রবেশ করতে পারবে। পুলিশ কোন বাধা দেয়নি, দেবে না। বিএনপি কার্যালয়ে যে তালা লাগানো, সেটির চাবি বিএনপি নেতাকর্মীদের কাছেই রয়েছে। তারা যখন খুশি ঢুকতে বা বের হতে পারবে। তারা তাদের কার্যালয়ে তাদের রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করতে পারবে। এতে পুলিশ কোন বাধা দেবে না।

অবশ্য দুপুর ১২টা পর্যন্ত বিএনপি কার্যালয়ে নেতাকর্মীদের প্রবেশের খবর পাওয়া যায়নি। আর কার্যালয়ের আশপাশে পুলিশ মোতায়েন দেখা গেছে ।

প্রসঙ্গত, গত বুধবার নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতা কর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষে মকবুল হোসেন নামে মিরপুরের এক বাসিন্দা নিহত হন। পুলিশসহ আহত হয়েছেন অর্ধশতাধিক। সংঘর্ষের পর বিএনপি কার্যালয়ের ভেতরে অভিযান চালায় পুলিশ। কার্যালয় থেকে ১৫ টি বোমা উদ্ধারের পর তা নিষ্ক্রিয় করে পুলিশের বোম্ব ডিসপোসাল ইউনিট। গ্রেপ্তার করা হয় কয়েকজন কেন্দ্রীয় নেতাসহ কমপক্ষে ৩০০ জনকে। এরপর বিএনপি কার্যালয় অবরুদ্ধ করে রাখে পুলিশ। কোন নেতাকর্মীকে কার্যালয়ে ঢুকতে দেওয়া হচ্ছিলো না।

অন্যদিকে সংঘর্ষের পর পুলিশের কর্মকর্তারা জানান, এখানে একটি বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ কারণে তদন্তের স্বার্থে আমাদের আলামত সংগ্রহ করতে হচ্ছে। পাশাপাশি পুরো এলাকা ক্রাইমসিন করে রাখা হয়েছে। নিরাপত্তার স্বার্থে কোন ধরনের অপ্রীতিকর বা সহিংসতার ঘটনার যেন পুনরারবৃত্তি না হয়, সেজন্যই বিএনপি অফিসসহ আশপাশের এলাকায় বিপুল পরিমাণ পুলিশ মোতায়ন ছিল।