কাকরাইল এলাকা রণক্ষেত্র, বিজিবি মোতায়েন

:: পাবলিক রিঅ্যাকশন রিপোর্ট | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ১১ মাস আগে

বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় রাজধানীর কাকরাইল এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হয়েছে।

কাকরাইলে অবস্থানরত একজন গণমাধ্যম প্রতিবেদক এ তথ্য জানান।

তিনি বলেন, কাকরাইলে টানা রাবার বুলেট, টিয়ারসেল ও সাউন্ড গ্রেনেড ছুড়ছে পুলিশ। বিএনপি নেতাকর্মীদের পরাস্ত করতে পুলিশ টিয়ারসেল ছুড়তে ছুড়তে রাজমনি মোড়ের দিকে এগোচ্ছে। বিএনপি নেতাকর্মীরাও পুলিশকে টার্গেট করে ইটপাটকেল নিক্ষেপ করছে।

শনিবার (২৪ অক্টোবর) দুপুর একটার পর থেকে এ সংঘর্ষ শুরু হয়। এ সময় কিছু দুষ্কৃতকারী কাকরাইলে বিচারপতি বাসভবনের সামনের মোড়ে পুলিশ বক্সেও আগুন দেয়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে আসে।

তিনি বলেন, পরিস্থিতি ক্রমাগত পুলিশের হাতের বাইরে চলে যাওয়ায় কাকরাইলের পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি মোতায়েন করা হয়েছে। সামগ্রিক বিষয়ে নিশ্চিত হতে বা ঘটনার ব্যাপারে মতামত নিতে পুলিশ বা বিজিবির কোনো ঊর্ধ্বতন কর্মকর্তাকে পাওয়া যায়নি।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, দায়িত্ব পালনরত ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যস্ত। তাদের সঙ্গে পরে কথা বলতে হবে।