এবার জবিতে অর্ধেকেরও বেশি আসন ফাঁকা

:: Rayhan Hossain
প্রকাশ: ২ years ago

ক্যাম্পাস অ্যাম্বাসেডর:

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে প্রথম মেধাতালিকা থেকে শিক্ষার্থী ভর্তি শেষ হয়েছে। প্রথম মেধাতালিকায় ভর্তি শেষে বিশ্ববিদ্যালয়টিতে অর্ধেকেরও বেশি আসন ফাঁকা রয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে জবিতে মোট আসন রয়েছে দুই হাজার ৭৬৫টি। প্রথম মেধাতালিকা থেকে ভর্তি হয়েছেন এক হাজার ২৮৮ জন। সে হিসাবে বিশ্ববিদ্যালয়টিতে এখনো এক হাজার ৪৭৭টি আসন ফাঁকা রয়েছে।

শনিবার (১২ নভেম্বর) বিকালে গণমাধ্যমকে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন জবির আইটি সেলের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্ব কুমার আচার্য্য।

তিনি বলেন, শনিবার বিকাল পর্যন্ত ১২৮৮ জন আবেদন ফি এবং কাগজপত্র জমা দিয়ে তাদের ভর্তি নিশ্চায়ন করেছেন। এছাড়া ভর্তি ফি জমা দিয়েও আরও ১২ জন শিক্ষার্থী সার্টিফিকেটগুলো জমা দেয়নি। কাগজপত্র জমা না দিলে তাদের ভর্তি বাতিল হয়ে যাবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হয়। আবেদন প্রক্রিয়া শেষ হয় ২৭ অক্টোবর। আর আবেদন ফি পরিশোধ করা গেছে ২৮ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এবার প্রতিটি বিশ্ববিদ্যালয়ে আবেদন ফি ৫০০ টাকা নির্ধারণ করা ছিল। একজন শিক্ষার্থী ৫০০ টাকা ফি পরিশোধ করে একটি বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটেই আবেদন করতে পেরেছেন।