এনসিসি ব্যাংকের নতুন উদ্যোক্তাদের প্রশিক্ষণ, ঋণ বিতরণ

::
প্রকাশ: ২ years ago

পাবলিক রিঅ্যাকশন ডেস্ক: 
বাংলাদেশ ব্যাংকের আয়োজিত ‘স্কিলস ফর অ্যামপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি)’-এর অধীন ‘উদ্যোক্তা উন্নয়ন কর্মসূচি এবং উন্মুক্ত ঋণ বিতরণ অনুষ্ঠানে’ এনসিসি বাংকের নতুন উদ্যোক্তাদের ঋণ বিতরণ করা হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের ট্রেনিং একাডেমিতে প্রোজেক্ট ইম্লিমেনটেশন ইউনিট, এসইআইপি এবং বাংলাদেশ ব্যাংকের এসএমই ও স্পেশাল প্রোগ্রাম বিভাগের আয়োজিত এই অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্যোক্তাদের মাঝে ঋণের প্রতীকী চেক বিতরণ করেন।

এসময় বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফারাহ মো. নাছের; এসইআইপি, এসডিসিএমইউ-এর নির্বাহী প্রকল্প পরিচালক মো. ইকলাসুর রহমান এবং এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ উপস্থিত ছিলেন।

এ ছাড়াও এনসিসি ব্যাংক-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. রাফাত উল্লাহ খান ও সিএমএসএমই বিভাগ প্রধান মো. সোলায়মান-আল-রাজী এবং বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মো. জাহিদ ইকবালসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের বাস্তবায়নাধীন ‘এসইআইপি’ শীর্ষক প্রকল্পের অধীনে উদ্যোক্তা উন্নয়ন, প্রশিক্ষণ ও নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে এনসিসি ব্যাংক কাজ করে যাচ্ছে। এছাড়া নারী উদ্যোক্তাসহ পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অর্থনৈতিক উন্নয়নে উদ্যোগ গ্রহণ করছে যা দেশের সামগ্রিক অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন সহায়ক হবে।