এখনো ভাঙেনি তাদের অভিমান!

::
প্রকাশ: ২ years ago

আনন্দধারা ডেস্ক:
চিত্রনায়িকা মৌসুমীকে নিয়ে দ্বন্দ্বে জড়ান নায়ক ওমর সানী ও জায়েদ খান। সেই জুন মাসের ঘটনা এটি। মৌসুমীর স্বামী সানী অভিযোগ, তার সংসার ভাঙার চেষ্টা করছেন জায়েদ। এ নিয়ে শোবিজে অনেক আলোচনা-সমালোচনাও হয়েছে। একটা সময় বাধ্য হয়ে মুখ খুলেন মৌসুমী। কিন্তু তার উত্তর যেন আরও বিতর্কের জন্ম দেয়!

অবশ্য এর আগেই ‘সোনার চর’ সিনেমায় নাম লিখান মৌসুমী, সানী ও জায়েদ। জাহিদ হাসানের পরিচালনায় গত বছরের সেপ্টেম্বরের মাঝামাঝি শুরু হয়েছিল এর শুটিং। সম্প্রতি শেষ হয়েছে চূড়ান্ত ধাপের কাজ। তবে কাজ শেষ হলেও এখনো ভাঙেনি মৌসুমী-সানী-জায়েদের মান-অভিমান।

জানা গেছে, সম্প্রতি ‘সোনার চর’র শেষ অংশের শুটিংয়ে এই তিন তারকা অংশ নিলেও সামনাসামনি দেখা হয়নি তাদের। আর দেখা হলেও মুখস্থ (স্ক্রিপ্ট) কথার বাইরে কেউ কোন কথা বলেননি।

বিষয়টির সতত্যা জানতে নির্মাতা জাহিদ হাসানের সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘টানা ২২ দিন পিরোজপুরে শুটিং করলাম। প্রায় সব আর্টিস্টদেরই শুটিং ছিল। ওমর সানী-মৌসুমী, জায়েদ খান, শাওন, পাপিয়া মোটামুটি সবারই। মৌসুমী আর জায়েদের একসঙ্গে খুব বেশি সিকোয়েন্স ছিল না, তাই তাদের দেখাও হয়নি।’

সিনেমার গল্পের প্রসঙ্গ টেনে তিনি আরও বলেন, ‘জায়েদের অংশের শুটিং বেশি ছিল চর অঞ্চল ও নদীর মধ্যে আর মৌসুমীদের ছিল গ্রামের দিকে। এ ছাড়াও “সোনার চর”র জায়েদ একজন আগন্তুক। সে ফেরারি আসামি। এই চরে মাঝে মধ্যে আসে। তাদের (মৌসুমী-জায়েদ) একসঙ্গে তেমন বেশি সিকোয়েন্স নেই, বড়জোড় তিন-চারটি হবে।’

এদিকে জায়েদ খান ফেসবুকে সিনেমার শুটিংয়ে একাধিক ছবি প্রকাশ করলেও সেখানে ওমর সানী-মৌসুমীর কোনো ছবি দেখা যায়নি।

এর আগে সিনেমার গল্প প্রসঙ্গে পরিচালক জানিয়েছিলেন, এর কাহিনি ১৯৭৫ সালের পরবর্তী সময়ের। এখানে প্রধান চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী। আর তার স্বামীর চরিত্রে ওমর সানী। সানীর চরিত্রটি কথা বলতে পারে না, লাঠিয়ালের ভূমিকায় রয়েছে। এখানে জায়েদ একজন মুক্তিযোদ্ধা, তিনি আবার ফেরারি আসামিও। জাহাঙ্গীর সিকদার প্রযোজিত ‘সোনার চর’র কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ নির্মাতার নিজের।