আশ্চর্য হওয়ার কিছুই থাকবে না যদি শোনা যায় ‘মাস্টারমাইন্ড’ জয়: সোহেল তাজ

:: পাবলিক রিঅ্যাকশন রিপোর্ট | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ৪ দিন আগে
সোহেল তাজ ও সজীব ওয়াজেদ জয়। ফাইল ছবি

গত ৫ আগস্ট আওয়ামী লীগের সরকার পতনের পর ৮ আগস্ট নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতুত্বে গঠিত হয়েছে অন্তর্বর্তী সরকার। আন্দোলনে সফলতার পর ‘মাস্টারমাইন্ড’ হিসেবে আসছে একেক জনের নাম। এবার এটি নিয়ে কথা বলেছেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ।

রসিকতা করে এক ফেসবুক পোস্টে সোহেল তাজ লেখেন, আশ্চর্য হওয়ার কিছুই থাকবে না যদি কয়েকদিন পর শোনা যায় যে আসল ‘মাস্টারমাইন্ড’ হচ্ছে সজীব ওয়াজেদ জয়।

শনিবার (১২ অক্টোবর) দিনগত রাত আড়াইটার দিকে দেওয়া এক পোস্টে সোহেল তাজ লেখেন, ‘আজ পত্রিকায় পড়লাম বিএনপির নেতা শামসুজ্জামান দুদু বলেছেন, ছাত্র-জনতার অভুত্থানের মাস্টারমাইন্ড তারেক রহমান। আবার জামায়াতের আমির শফিকুর রহমান বলেছেন, এই গণ-অভ্যুত্থানের কৃতিত্ব ছাত্র-জনতার, কোনো দলের নয়।’

তিনি আরও লেখেন, ‘আবার কিছুদিন আগে প্রধান উপদেষ্টা বলেছেন, এই গণ-অভ্যুত্থানের মাস্টারমাইন্ড হচ্ছেন মাহফুজ। আশ্চর্য হওয়ার কিছুই থাকবে না যদি কয়েকদিন পর শোনা যায়, মাস্টারমাইন্ড হচ্ছেন সজীব ওয়াজেদ জয়। আমাদের সবার নিশ্চয়ই মনে আছে, বেচারা প্রিন্স চার্লসকে কত বছরই না অপেক্ষা করতে হয়েছিল রাজা হওয়ার জন্য।’

তার পোস্টে আবদুর রহিম খাঁন বাবু নামে একজন কমেন্ট করে লেখেন, পচানোর একটা ডিপ্লোমেটিক সিস্টেম থাকে কিন্তু আপনি সজীব ওয়াজেদ জয়কে পচাতে এসে, আপনি নিজেই চরম হীনমন্যতায় ভুগছেন তা দিনের আলোর মতো স্পষ্ট করে দিলেন।