আগুনে পুড়ে ঘুমন্ত পুলিশ সদস্যের মৃত্যু, দগ্ধ ৩

::
প্রকাশ: ২ years ago
হবিগঞ্জে নিহত পুলিশ সদস্যের মরদেহ উদ্ধার করছে ফায়ার সার্ভিস। ছবি: পাবলিক রিঅ্যাকশন

সিলেট ব্যুরো: 
হবিগঞ্জে অগ্নিকাণ্ডে ঘুমন্ত অবস্থায় রুবেল মিয়া (২৫) নামে এক পুলিশ সদস্য মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিন পুলিশ সদস্য। মঙ্গলবার (৬ ডিসেম্বর) ভোরে শহরের ২নং পুল এলাকায় এ ঘটনা ঘটে।

রুবেল হবিগঞ্জ ট্রাফিক অফিসে কনস্টেবল পদে কর্মরত ছিলেন। তার বাড়ি সিলেটের জৈন্তাপুর উপজেলায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, একটি টিনশেড ঘর ভাড়া নিয়ে ৫ পুলিশ সদস্য অবস্থান করে আসছে অনেকদিন ধরে। গত সোমবার ১ পুলিশ সদস্য ছুটি কাটাতে বাড়িতে চলে যান। ওই রাতে বাকি পুলিশ সদস্যরা বিশ্বকাপ খেলা দেখে ঘুমিয়ে পড়েন। পরের দিন মঙ্গলবার ভোরে পাশের কক্ষের পুলিশ সদস্যরা ঘুমন্ত পুলিশ সদস্যদের ঘরে আগুন দেখতে পান। এ সময় তারা লোকজন ডাকেন এবং আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু ওই ঘরের দরজা বন্ধ থাকায় তাৎক্ষণিকভাবে প্রবেশ করা যায়নি। খবর ঘটনাস্থলে পৌঁছান ফায়ার সার্ভিস দল।

অগ্নিকাণ্ড হয় যে কক্ষে

এক পর্যায়ে স্থানীয় ও দমকল বাহিনীদের সহায়তায় আগুন নিভাতে সক্ষম হয়। কিন্তু ততক্ষণে বন্ধ ঘরে আগুনে পুড়ে মৃত্যু হয় রুবেল আহমেদের। দগ্ধ লাশ উদ্ধার করেন ফায়াস সার্ভিসের সদস্যরা। এ ঘটনায় আগুনে দগ্ধ হয়ে আহত হয় আরও তিন পুলিশ সদস্য। নিহত পুলিশ সদস্য রুবেল আহমদ সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার নিজপাট যশপুর গ্রামের আব্দুল মান্নানের পুত্র। তিনি হবিগঞ্জ ট্রাফিক পুলিশ অফিসের কনস্টেবল পদে কর্মরত ছিলেন।

এ বিষয়ে হবিগঞ্জ সদর থানার ওসি মো. গোলাম মর্তুজা জানান, আগুনে পুড়ে মৃত্যু দগ্ধ পুলিশ সদস্যের লাশ উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। বাকি আহত পুলিশ সদস্যরা হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীনে আছেন। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই আগুনের সূত্রপাত।

সিলেট/ অমিতা সিনহা/ ৬ ডিসেম্বর ২০২২