হোয়াটসঅ্যাপে নম্বর ছাড়াই চ্যাট করা যাবে

:: পা.রি. ডেস্ক | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ৮ মাস আগে
ফাইল ছবি

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ আবারো নিয়ে আসছে নতুন ফিচার। এই ফিচার চালু হলে হোয়াটসঅ্যাপে কোন অপরিচিত মানুষের সাথে কথা বলতে ফোন নম্বরের প্রয়োজন হবে না। ব্যবহারকারীরা নাম খুঁজে অন্য জনের সাথে চ্যাট করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে ইউজারনেম ফিচারের মাধ্যমে এই সুবিধা পাওয়া যাবে।

যেখানে ফোন নম্বর এর পরিবর্তে ইউজারনেম এর সাহায্যে চ্যাটিং সুবিধা পাবেন ব্যবহারকারীরা। ইনস্টাগ্রামের মতো এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা সুরক্ষিত থাকবেন। যেখানে ব্যক্তিগত মোবাইল নম্বর শেয়ার করতে হবে না।

ফিচারটি নিয়ে ওয়েবেটাইনফো জানিয়েছে, ইউজারনেম ফিচারটি অ্যানড্রয়েড বেটা ভার্সনে দেখা গেছে। পাশাপাশি আইওএস এর কিছু ব্যবহারকারীদের জন্য এই ফিচার রোলআউট করা হয়েছে। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা তাদের হোয়াটসঅ্যাপে ইউজারনেম সেট করতে পারবেন।

জানা গেছে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ইউজারনেম ফিচার সেট করার অপশন অ্যাপের প্রোফাইল সেকশনে দেওয়া হবে। ব্যবহারকারীরা তাদের ইউজারনেম সেকশনে আলফাবেট, নম্বর এবং স্পেশাল ক্যারেক্টার ব্যবহার করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে অন্য জনের সাথে চ্যাট করার জন্য ইউজারনেমের সাহায্যে নেওয়া যেতে পারে। ইউজারনেম দিয়ে চ্যাট করলে যার সাথে কথা বলছেন, তার মোবাইল নম্বর লুকানো থাকবে। ব্যবহারকারী তার মোবাইল নম্বর শেয়ার করতে চান কিনা সেটা সে সিদ্ধান্ত নিতে পারবেন।