স্ত্রী-সন্তান থাকতেও তারা হিজড়া

:: পা.রি. রিপোর্ট | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ১০ মাস আগে
ছবি: সংগৃহীত

রাজধানীর মিরপুরে হিজড়া সেজে চাঁদাবাজি করার সময় আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের কয়েকজনের স্ত্রী-সন্তানও আছে।

শনিবার (১২ আগস্ট) দুপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন পেয়ে মিরপুর টেকনিক্যাল মোড় থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. হৃদয় ওরফে পিয়া হিজড়া (১৮), মো. হোসেন ওরফে শিলা হিজড়া (২৭), আমিনুল ইসলাম ওরফে ঐশী হিজড়া (২১), মো. ইয়াহিয়া ওরফে মৌরি হিজড়া (৩০), মো. সাইফুল ইসলাম ওরফে জয়া হিজড়া (২৭), মো. নয়ন ওরফে নিশি হিজড়া (২০), মো. মিজানুর রহমান ওরফে চায়না হিজড়া (২০) ও মো. বেলাল ওরফে কেয়া হিজড়া (২৮)।

মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরেই হিজড়া সেজে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করে আসছিল। পাপ্পু নামে এক হিজড়া তাদের গুরুমাতা। এই পাপ্পু দেশের বিভিন্ন স্থান থেকে তাদের ঢাকায় আনেন এবং হিজড়া সাজিয়ে চাঁদাবাজি করান। বিনিময়ে প্রতিজনকে প্রতিদিন ৬০০ টাকা করে দেওয়া হতো। গ্রেপ্তারকৃতদের বাড়ি লক্ষ্মীপুর, সিরাজগঞ্জ, পাবনা ও ময়মনসিংহে। তাদের কয়েকজন বিবাহিত এবং সন্তানও আছে।

তিনি বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে টেকনিক্যাল মোড়ে তাওহীদ আলী নামে এক মোটরসাইকেল আরোহীর গতিরোধ করে টাকা দাবি করলে তিনি টাকা দিতে অস্বীকৃতি জানান। তারা ধস্তাধস্তি করে ২০০ টাকা কেড়ে নেন। পরে তিনি ৯৯৯-এ ফোন করলে মিরপুর মডেল থানা পুলিশের একটি দল তাদের গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে দ্রুতবিচার আইনে মামলা করা হয়েছে।