সুন্দরী বসের প্রেমে পড়লে যা করবেন

:: পাঁচ ফোড়ন ডেস্ক ::
প্রকাশ: ১০ মাস আগে

কিছু পুরুষ আছেন যারা মনের নদীর জোয়ার-ভাটায় গা ভাসিয়ে দিতে ভালোবাসেন। তাই চট করে সুন্দরী বসের প্রেমে পড়ে যান। এমনকি তারা সুন্দরী বসের দিকে একদৃষ্টে তাকিয়ে থাকতেও পিছপা হয় না! বরং তারা মনে মনে বসের সঙ্গে প্রণয়ের স্বপ্ন দেখেন। আর এটাই তাদের জীবনের বিরাট বড় ভুল!

আসলে তারা একটা কথা ভুলে যায় যে এটা স্কুল ও কলেজ নয়। ওই নারী তাদের বস! আর বসের হাতে রয়েছে বিশেষ ক্ষমতা। বস যদি কোনোক্রমে তার এ ধরনের বালখিল্যতার কথা জানতে পারেন, তাহলে ক্যারিয়ারের আকাশে ঘনাবে বিপদ! তাই সময় থাকতে এ ভুলের ফাঁদ থেকে নিজেকে বের করে আনুন। ভাবছেন কীভাবে এটা করবেন? তাহলে জেনে নিন কয়েকটি কৌশল:

মনটা শক্ত করে বাঁধুন: এখন কম বয়সে নন আপনি। একটা ভালো চাকরি করছেন। তাই তো এখন একটু-আধটু ম্যাচুরিটি দেখাতেই হবে আপনাকে। তা নাহলে সবার কাছে নাক কাটা যাবে আপনার। এমন পরিস্থিতি থেকে নিজের হৃদয়ের ওপর ফুল কন্ট্রোল নিন। চেষ্টা করুন সুন্দরী বসের দিকে না তাকানোর। এতেই দেখবেন উপকার পাবেন। আপনার মন থেকে বসপ্রীতি উবে যাবে।

স্যালারির কথা চিন্তু করুন: মাস শেষে স্যালারি ক্রেডিটেড হওয়ার পর যেই আনন্দটা পাওয়া যায়, তার আর কোনো তুলনা আছে কি! না, নেই। তাই এ আনন্দ উপভোগ করতে চাইলে এবার বসের ওপর থেকে নজর ঘুরিয়ে আপনার কাজের দিকে মন বাড়ান।

পরিবারের কথা চিন্তা করুন:  আপনার স্যালারি ওপর কী পরিবার নির্ভরশীল? আপনার উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে তো চাকরি বাঁচাতে হবেই। তা নাহলে মাঠে মারা যাবে পরিবারের সদস্যরা। তাই কাছের মানুষগুলোর কথা চিন্তা করেই এ যাত্রায় বসের দিকে তাকানোর ইচ্ছেকে দমন করুন। এভাবে কয়েকদিন তার দিকে না তাকালেই দেখবেন আপনার মনপাখি খাঁচা বন্দি হয়ে যাবে।

অফিসের পিএনপিসি: একদল কর্মচারী নিজের কাজ করার পাশাপাশি পিএনপিসি (পরচর্চা) করায় ওস্তাদ। তারা সব বিষয়ে কথা বলে থাকেন। বিশেষত, পরকীয়া ও প্রেম নিয়ে তাদের বিশেষ আগ্রহ। আর তারা যদি ঘুনাক্ষরেও জানতে পারেন যে আপনি বসের প্রেমে পড়েছেন, তাহলে সেই কথা পাঁচ কান হতে আর সময় লাগবে না। তাই সময় থাকতে নিজের মান সম্মান বাঁচান।

প্রেম করুন: আপনার নিশ্চয়ই কোনো গার্লফ্রেন্ড নেই। যদি থাকেন, তাহলে তার সঙ্গে নিশ্চয়ই সম্পর্ক ভালো নয়। নাহলে বস যতই সুন্দরী হোক না কেন, তার প্রতি আকৃষ্ট হতে পারতেন না। তাই আজ থেকে নিজের সম্পর্কের দিকে নজর দিন।