সিলেটে ট্রাক-পিকআপ সংঘর্ষে ১৫ প্রাণহানি, ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর

:: সিলেট ব্যুরো ::
প্রকাশ: ১ বছর আগে

সিলেট-ঢাকা মহাসড়কে বাহুবাহী ট্রাকের সাথে শ্রমিক বহনকারী পিকআপের মুখোমুখি সংঘর্ষে ১৫ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে আরও ১২ জন।

বুধবার (৭ জুন, ২০২৩) ভোর সকাল সাড়ে ৫টার দিকে সিলেট- ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার নাজির বাজার এলাকার কুতুবপুর নামক স্থানে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

তবে নিহতদের পরিবারের স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেন সংবাদ মাধ্যমকে সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান।

পাবলিক রিঅ্যাকশনের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

নিহতরা হলেন- মো. সিজিল মিয়া (৫৫), একলিম মিয়া (৫৫), হারিছ মিয়া (৬৫), সৌরভ মিয়া (২৭), সাজেদুর (৬০), বাদশা মিয়া (৩০), সাধু মিয়া (৫০), রশিদ মিয়া (৫০) ও মেহের (২৫), শাহীন মিয়া (৪০), দুলাল মিয়া (২৬) ও আওলাদ হোসেন (৫০), আমিনা বেগম (৪৫), আওলাদ মিয়া (৪০) সহ আরও একজন।

পুলিশ ও স্থানীয়রা জানান, সিলেটের দক্ষিণ সুরমার নাজির বাজার এলাকার কুতুবপুরে ঢাকা-সিলেট মহাসড়কে একটি বালুবাহী ট্রাক ও শ্রমিক বহনকারী পিকআপের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ১১ জনের প্রাণহানি হয়। এসময় আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়া হলে, আরও ৩ জনের প্রাণহানি হয়।

নিহতদের মধ্যে একজন দুলাল মিয়া (২৭)। তার ফুপাতো ভাই মো. শাহীন বলেন, নিহত দুলালা মিয়া সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার মুরাদপুরের বাসিন্দা। তিন মাস আগে সুনামগঞ্জ ছাতকে বালুবাহী দুই নৌকার সংঘর্ষে প্রাণ হারান নিহতের বড় ভাই। তখন তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে যান। এক সময় পরিবারের স্বজনরা তার ভাবীর সাথে দুলাল মিয়াকে বিয়ে দেন। বিয়ের দু’ সপ্তাহ যেতে না যেতেই দুলাল সিলেটে আম্বরখানায় সাপ্লাই এলাকায় অবস্থান নেন কাজের জন্য।

এদিকে এমন মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় খবর শুনে ছুটে আসেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। তিনি সিলেটের জেলা প্রশাসক ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করেন সড়ক দুর্ঘটনায় হতাহতদের মধ্যে। জেল প্রশাসকের পক্ষ থেকে নিহতদের প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা করে আর আহতদের প্রত্যেককে ১০হাজার টাকা করে। এছাড়া প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়।

অপর দিকে সিলেট সফরে এসে সিলেট ওসমানী বিমানবন্দর থেকে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সরাসরি মর্মান্তিক সড়ক দুর্ঘটনার হতাহতদের দেখতে যান এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। এসময় তিনি আহতদের খোঁজখবর নেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে সরকার থাকবে ও সব ধরনের সহযোগীতা করবে। এসময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান। তিনিও আহতদের খোঁজখবর নেন।

সিলেট/ অমিতা সিনহা/ ৭ জুন, ২০২৩


আমাদের ইউটিউব চ্যানেলে ভার্চুয়াল মতামত ও অন্যান্য ভিডিও পাবেন।

গুরুত্বপূর্ণ সব লেখা পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথেই থাকুন।


Public Reaction একটি মতামতভিত্তিক সাইট।
মূলধারার সংবাদ এবং মতামত, প্রবন্ধ, গল্প, কবিতাসহ সৃজনশীল লেখা প্রকাশের একটি মুক্তমাধ্যম এটি। লিখুন আপনিও।
ইমেইল: opinion2mail@gmail.com, info@publicreaction.net