‘সিলেটের মানুষ লন্ডন, আমেরিকার সংসদেও প্রতিনিধিত্ব করছে’

:: সিলেট ব্যুরো ::
প্রকাশ: ১ বছর আগে

সিলেটের মানুষ লন্ডন, আমেরিকার সংসদেও প্রতিনিধিত্ব করছে। সিলেটের মানুষের কাছে সমগ্র দেশের মানুষ ঋণি। সিলেটের প্রবাসীরা যে পরিমাণ রেমিট্যান্স বাংলাদেশে দেয়, এটা দিয়ে বাংলাদেশের অর্থনীতি সচল থাকে বলে মন্তব্য করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বুধবার (৭ জুন, ২০২৩) দুপুরে সিলেটের ওসমানী নগরের ইশবার আহমদ উচ্চ বিদ্যালয় মাঠে প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এলাকাবাসির দাবির প্রেক্ষিতে আগামী এক বছরের মধ্যে ওসমানীনগরে টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন এবং কুশিয়ারা নদীকে জীবন-জীবীকার জন্য উপযুক্ত করে তোলার প্রতিশ্রুতি দিচ্ছি। সকলের শিক্ষা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী বিনামূল্যে বই দিচ্ছেন, উপবৃত্তির দিচ্ছেন এবং দ্বাদশ শ্রেণি পর্যন্ত নারীদের শিক্ষা অবৈতনিক করেছেন, প্রত্যেক উপজেলায় একটি করে স্কুল ও কলেজ সরকারি করেছেন। সিলেটের আজকের এই অনুষ্ঠান লন্ডন প্রবাসীরা দুই সেকেন্ড দূরত্বের ব্যবধানে দেখতে পাচ্ছে। ডিজিটাল বাংলাদেশের রূপকার হলেন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।

পাবলিক রিঅ্যাকশনের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এই ডিজিটাল বাংলাদেশ করেছে আওয়ামী লীগ, নৌকা মার্কা করেছে। আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ওসমানীনগরের সন্তান আনোয়ারুজ্জামান চৌধুরী। আনোয়ারুজ্জামানকে লন্ডন থেকে আনা হয়েছে কারণ হচ্ছে- যুক্তরাজ্যে থাকলেও দীর্ঘ ৩৫ বছর ধরে সিলেটের সঙ্গে তাঁর নিবিড় সম্পর্ক। এছাড়াও খোদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে তাঁর অত্যন্ত সুসম্পর্ক। এমন সম্পর্ক দিয়ে তিনি সিলেট-ঢাকা-লন্ডনকে এক করে দিয়েছেন। সিলেট-ঢাকা-লন্ডনের সেতু আনোয়ারুজ্জামান। এটা আর কেউ পারেননি।

আওয়ামী লীগের সাবেক এই সাংগঠনিক সম্পাদক আরও বলেন, আনোয়ারুজ্জামান সিসিক মেয়র নির্বাচিত হলে শুধু সিলেটের নয়, পুরো বিভাগের অভূতপূর্ব উন্নয়ন হবে বলে প্রধামন্ত্রী মনে করেন।

ট্রাস্টের সভাপতি বদরুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাজমুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন- সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ ভিপি, ভাইস চেয়ারম্যান আনা মিয়া, উমরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ট্রাস্টি গোলাম কিবরিয়া, ট্রাস্টের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, বৃত্তি বিতরণ অনুষ্ঠানের আহবায়ক আজাদ বখত চৌধুরী, প্রধান শিক্ষক শহীদ হাসান, ট্রাস্টি আয়াছ মিয়া, তাজপুর ইউনয়ন পরিষদের চেয়ারম্যান ও ট্রাস্টি অরুনোদয় পাল ঝলক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম, ট্রাস্টি আতাউর রহমান মানিক, মতছির আলী, সারজন খান প্রমূখ।

 

সিলেট/ অমিতা সিনহা/ ৭ জুন ২০২৩


আমাদের ইউটিউব চ্যানেলে ভার্চুয়াল মতামত ও অন্যান্য ভিডিও পাবেন।

গুরুত্বপূর্ণ সব লেখা পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথেই থাকুন।


Public Reaction একটি মতামতভিত্তিক সাইট।
মূলধারার সংবাদ এবং মতামত, প্রবন্ধ, গল্প, কবিতাসহ সৃজনশীল লেখা প্রকাশের একটি মুক্তমাধ্যম এটি। লিখুন আপনিও।
ইমেইল: opinion2mail@gmail.com, info@publicreaction.net