লন্ডনে প্রথমবারের মতো বক্তব্য রাখলেন ডা. জোবাইদা রহমান

:: পা.রি. ডেস্ক | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ১০ মাস আগে

দীর্ঘদিন ধরে লন্ডনে অবস্থান করছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান। রাজনৈতিক কর্মসূচির অংশ হিসেবে তারেক রহমান মাঝে মাঝে সামনে আসলেও ডা. জোবাইদা ছিলেন একেবারেই অন্তরালে। তবে পিতার মৃত্যুবার্ষিকী ঘিরে তার দেখা মিলেছে।

রোববার (৬ আগস্ট) সাবেক মন্ত্রী এবং নৌ-বাহিনীর প্রধান রিয়ার এ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৯ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত খতমে কোরআন ও দোয়া মাহফিল শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ডা. জোবাইদা।

উপস্থিত অতিথিদের অনুরোধে তিনি অল্প কিছু কথা বলেন। সেখানে কোনো রাজনৈতিক আলোচনা ছিল না। উপস্থিত সবাইকে সালাম প্রদানের পর নিজের মৃত পিতার আত্মার মাগফিরাত কামনা করেন। মহান আল্লাহর কাছে পিতার জন্য জান্নাতুল ফেরদৌস প্রার্থনা করেন এবং দোয়া মাহফিলে উপস্থিত হওয়ায় অতিথিদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, ১৯৮৪ সালের ৫ আগস্ট বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ক্রাশ করলে সেই উদ্ধারকাজ তদারকির দায়িত্বপালন শেষে ৬ আগষ্ট হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হলে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খান। মরহুমের কনিষ্ঠ কন্যা ডা. জোবাইদা রহমান।