মেজাজ হারালেন মেসি

:: স্পোর্টস ডেস্ক | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ১১ মাস আগে

আমেরিকান ক্লাব ফুটবলকে অন্য মাত্রায় নিয়ে চলেছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে আসার পর তিন ম্যাচেই দেখা গেছে মেসি ঝলক। যেখানে পাঁচ গোলের পাশাপাশি তিনি সতীর্থকে দিয়েও এক গোল করিয়েছেন। তবে সর্বশেষ অরলান্ডো সিটির বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় পাওয়ার ম্যাচে মেজাজ হারিয়েছেন এই তারকা ফরোয়ার্ড। ম্যাচে প্রতিপক্ষ ফুটবলারের সঙ্গে উত্তপ্ত বাক্যের রেশ টেনে নিয়ে গেছেন মাঠের বাইরেও।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, প্রথমার্ধের খেলা শেষ হওয়ার পর দুই দলের ফুটবলাররা টানেল দিয়ে একসঙ্গেই ড্রেসিংরুমে ফিরছিলেন। একপর্যায়ে অরলান্ডোর এক ফুটবলারের সঙ্গে কথা বলতে দেখা যায় ক্ষুব্ধ মেসিকে। দুজনের মধ্যে কিছুটা তর্কাতর্কি হওয়ার পর দেখা যায় মেসি তাকে ধাক্কা দেন।

এর আগে ফ্লোরিডা ডার্বির উত্তপ্ত ম্যাচে মেসির রুদ্রমূর্তি নিয়ে প্রতিপক্ষ অরলান্ডো কোচ অস্কার পারেহাও ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন। ম্যাচে মেসি মেজাজ হারিয়ে ফাউল করেছেন। হলুদ কার্ডও দেখেছেন। অস্কার পারেহার মতে মেসি লাল কার্ড প্রাপ্য, কিন্তু রেফারি সঠিক আচরণ করেননি। পরবর্তীতে ম্যাচের শেষ দিকেও মেজাজ হারান মেসি। ৮৩ মিনিটে প্রতিপক্ষ ফুটবলার ফিলিপ মার্টিনের সঙ্গে তর্কে জড়ালে তাদের আলাদা করেন ওই দলেরই স্ট্রাইকার লিয়োনার্দো ক্যাম্পানা।

সমর্থকরা মাঠে শান্ত মেসিকে দেখেই অভ্যস্ত। তবে কাতার বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে আর্জেন্টিনার জার্সিতে তার রেগে যাওয়ার মুহূর্ত এখনও কেউ ভোলেনি। সেই মেসিকেই যেন দেখা গেলো ইন্টার মায়ামির জার্সিতে। এ নিয়ে অরলান্ডো কোচ ম্যাচ শেষে বলেছিলেন, ‘মেসিসহ কয়েকজনের ক্ষেত্রে এমন হয়েছে যেখানে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখানো দরকার ছিল। (মেসি থাকলেও) আমি এটা পরোয়া করিনা। কিন্তু বাকি সবার মতোই তাকে বিবেচনা করা উচিত। বিষয়টা স্বচ্ছ হতে হবে আর আজ মাঠে যা হয়েছে তা মোটেই স্বচ্ছ না।’

বৃহস্পতিবার লিগ কাপের ওই ম্যাচে ২০তম মিনিটে প্রথম খেলোয়াড় হিসেবে হলুদ কার্ড দেখেন মেসি। পরে প্রথমার্ধের স্টপেজ টাইমে কাঁধ দিয়ে প্রতিপক্ষের সিজার আরাউহোকে ধাক্কা দিয়েও দ্বিতীয় হলুদ কার্ড এড়ান ৩৬ বছর বয়সী এই ফরোয়ার্ড। বারবার প্রতিপক্ষ খেলোয়াড়দের কাছ থেকে ফাউলের কারণেই মেজাজ হারান তিনি। মেসিকে কড়া মার্কিংয়ে রেখেছিলেন অরলান্ডো ডিফেন্ডাররা।

লিগ কাপের শেষ ষোলোর ম্যাচে আগামী রোববার (৬ আগস্ট) প্রথমবারের মতো নিজেদের ডিআরভি পিএনকে স্টেডিয়ামের বাইরের নামবেন মেসিরা। এদিন টয়োটা স্টেডিয়ামে ফ্লোরিডার ক্লাবটি এফসি ডালাসের মুখোমুখি হবে। আসন্ন ম্যাচের ভেন্যুতে ২০ হাজার ৫০০ দর্শক বসে খেলা দেখতে পারবেন। তবে নিউইয়র্কভিত্তিক সংবাদমাধ্যম ব্লুমবার্গ নিউজ জানিয়েছে, গতকাল (বৃহস্পতিবার) ১০ মিনিটের মধ্যে সব টিকিট শেষ হয়ে গেছে।