মালয়েশিয়ায় বাংলাদেশী কর্মীদের সুসম্পর্ক জোরদারে ইমিগ্রেশন প্রধানের সঙ্গে আলোচনা

::
প্রকাশ: ৮ মাস আগে
সংগৃহীত ছবি

মালয়েশিয়ায় ইমিগ্রেশনের মহাপরিচালক ও দূতাবাসের মধ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা শেষে দেশটির ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক রুসলিন বলেছেন, মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশী কর্মীদের সঙ্গে আমাদের সুসম্পর্ক আরো জোরদার পাবে।

দেশটির অভিবাসন বিভাগের প্রধান দাতো রুসলিন বিন জুসোহর সাথে গত বুধবার (৪ অক্টোবর) ইমিগ্রেশন মহাপরিচালকের কার্যালয়ে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. গোলাম সারওয়ারের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় রুসলিন এই মনোভাব ব্যক্ত করেন।

মালয়েশিয়ার ইমিগ্রেশনের মহাপরিচালকের কার্যালয়ে দূতাবাসের কর্মকর্তারা পৌঁছালে সবাইকে স্বাগতম জানানো হয়।

আলোচনা শেষে মালয়েশিয়ার অভিবাসন বিভাগের ভেরিফাইড ফেসবুক পেজে বলা হয়েছে, মালয়েশিয়া ও বাংলাদেশের মধ্যে (বিশেষ করে) বাংলাদেশী কর্মীদের ক্ষেত্রে সুসম্পর্ক আরও জোরদার করাই জন্য এই আলোচনা করা হয়। বৈঠকটি দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) সচিবের পদ গ্রহণের জন্য রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ। এই বিভাগ টিওয়াইটি রাষ্ট্রদূত মোঃ গোলাম সারওয়ারের জন্য শুভকামনা জানায়।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের ডা. নাজমুস সাদাত সেলিম, (শ্রম), সৈয়দ শরিফুল ইসলাম, কাউন্সিলর (শ্রম), ফারহানা আহমেদ চৌধুরী, কাউন্সিলর (রাজনৈতিক) এবং চ্যান্সারি প্রধান জি এম রাসেল রানা, কাউন্সেলর (কনস্যুলার)। মালয়েশিয়ার পক্ষ থেকে উপস্থিত ছিলেন, নীতি ও কৌশলগত পরিকল্পনা বিভাগের পরিচালক নুরলিজাওয়াতি বিনতি আব্দুল সামাদ,এনফোর্সমেন্ট ডিভিশনের পরিচালক জাসমি বিন জুওয়াহির, বিদেশি শ্রমিক বিভাগের উপ-পরিচালক আইয়ুব বিন আবদুল রহমান।